• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইউক্রেনে উহান ফেরত ব্যক্তিদের বহনকারী বাসে হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২০
Protesters attack buses carrying Wuhan evacuees in Ukraine
ছবি সংগৃহীত

চীনের উহান থেকে ফেরত নিয়ে আসা ইউক্রেনীয় নাগরিক ও অন্যান্য দেশের নাগরিকদের বহনকারী বাসের বহরে হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার ইউক্রেনে এই হামলার ঘটনায় নয়জন পুলিশ সদস্য ও একজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছে। খবর সিএনএনের।

বিশ্বজুড়ে করোনাভাইরাসের আক্রান্ত ও বিভ্রান্ত ছড়িয়ে পড়ায় ইউক্রেনের নোভি সানঝারি শহরে বিক্ষুদ্ধ প্রতিবাদকারীরা সড়ক অবরোধ করে। এই শহরেরই একটি মেডিকেল সেন্টারে উহান ফেরত ব্যক্তিদের দুই সপ্তাহ পর্যবেক্ষণে রাখা হয়েছে। ইউক্রেনে এখনও পর্যন্ত কারও শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বাসগুলো লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে ‘আগ্রাসী নাগরিকরা’ এবং একজন ব্যক্তি পুলিশকে গাড়ি দিয়ে ধাক্কা দেয়ার চেষ্টা করে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আরসেন আভাকভ বলেন, আজ যারা উহান ফেরত ও আইনশৃঙ্খলাকারী সদস্যদের লক্ষ্য করে পাথর ছুঁড়েছে তাদের শাস্তির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এ ঘটনায় নয়জন পুলিশ সদস্য আহত করেছে, যাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

ওই ঘটনার পর পুলিশ এটির তদন্তও শুরু করেছে বলে জানিয়েছে ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন ইউক্রেনের বিভিন্ন কর্মকর্তাসহ দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি ইউক্রেনীয়দের প্রতি আহ্বান জানিয়ে বলেন, মনে রাখতে হবে ‘আমরা সবাই মানুষ’ এবং ভীত হওয়ার কোনও কারণ নেই।

উল্লেখ্য, চীনের উহান শহরের একটি সামুদ্রিক খাবারের মার্কেট থেকে ছড়িয়ে পরে প্রাণঘাতী করোনাভাইরাস বা কোভিড-১৯। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত অন্তত ২২৪৭ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ছাড়িয়ে গেছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh