• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

১৯৪৭ সালেই মুসলিমদের পাকিস্তানে পাঠানো উচিত ছিল: ভারতীয় মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৮
গিরিরাজ সিং
ছবি সংগৃহীত

ভারতের কেন্দ্রীয় পশুপালন, দুগ্ধ ও মৎস্য বিষয়ক মন্ত্রী গিরিরাজ সিং বলেছেন, আমাদের পূর্বসুরীদের একটা বড় ভুল হয়ে গেছে। ১৯৪৭ সালে মুসলিমদের পাকিস্তানে পাঠিয়ে দেয়া উচিত ছিল। কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্য সামনে আসতেই ফের নতুন করে শুরু হয়েছে বিতর্ক।

বুধবার একটি জনসভায় গিরিরাজ বলেন, দেশের জন্য আমাদের প্রতিজ্ঞা করার সময় এসেছে। ১৯৪৭ সালের আগেই জিন্নাহ একটি ইসলামি রাষ্ট্রের কথা বলেছিলেন। সেইসময় যদি সব মুসলিমদের সেই দেশে পাঠিয়ে হিন্দুদের এখানে নিয়ে আসা হতো, তাহলে আজকে এই অবস্থা হতো না। আমাদের পূর্বসূরীদের একটা বড় ভুল হয়ে গেছে।

কয়েকদিন আগেই সাহারানপুরে গিয়ে দেওবন্দকে ‘আতঙ্কবাদের উৎস’ বলে উল্লেখ করেন গিরিরাজ। তিনি দাবি করেন, হাফিজ সাইদ থেকে শুরু করে বিশ্বের সব মোস্ট ওয়ান্টেড জঙ্গিরা দেওবন্দ থেকেই এসেছে।

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে আন্দোলনকারীদের লক্ষ্য করে গিরিরাজ আরও বলেন, তারা সিএএ বিরোধী নয়, তারা ভারত বিরোধী। এটা একধরনের খিলাফত আন্দোলন। বিজেপি মন্ত্রীর সেই মন্তব্য ঘিরে ব্যাপক বিতর্ক হয়। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা তড়িঘড়ি তাকে ডেকে সতর্ক করেন। তার রেশ কাটতে না কাটতেই ফের বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এলেন গিরিরাজ।

উল্লেখ্য, বিতর্কিত মন্তব্য করার জন্য ‘বিখ্যাত’ গিরিরাজ। কয়েক দিন আগে শাহিনবাগ নিয়েও তিনি বিতর্কিত মন্তব্য করেন। শাহিনবাগে আত্মঘাতী বোমারু তৈরির প্রশিক্ষণ চলছে বলেও দাবি করেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
মরিশাসের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আরাফাতের দ্বিপাক্ষিক বৈঠক
X
Fresh