• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সিরিয়ার ইদলিবে পাল্টাপাল্টি হামলায় বহু হতাহত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১০:০৩
সিরিয়ার ইদলিবে পাল্টাপাল্টি হামলায় বহু হতাহত
তুর্কি হামলা

সিরিয়ার ইদলিব প্রদেশে তুর্কি ও সিরীয় সেনাবাহিনী এবং তাদের সমর্থিত যোদ্ধাদের মধ্যে পাল্টাপাল্টি হামলায় দুই তুর্কি সেনা ও ৫০ সিরিয় সেনা নিহত হয়েছে দাবি করেছে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয়।

আলজাজিরা জানায়, এ হামলায় তুরস্কের আরও পাঁচজন সেনা আহত হয়েছে।

এতে পাঁচটি ট্যাংক, দুটি আর্মারড পার্সোনেল ক্যারিয়ার এবং একটি হাউইৎজার ধ্বংস করা হয়েছে বলেও বিবৃতিতে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করে।

অবশ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, পাল্টাপাল্টি এ হামলায় সিরীয় বাহিনীর ১১ যোদ্ধা আর দুই তুর্কি সেনাসহ তাদের ১৪ জন নিহত হয়েছে।

ইদলিবে তুর্কি সামরিক অভিযান অত্যাসন্ন- প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ানের এমন ঘোষণার পরই এই পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এর আগে রুশ বিমান হামলার সহায়তায় ইদলিব দখলে নিতে অভিযান শুরু করে সিরীয় বাহিনী।

তুরস্কের কমিউনিকেশনস ডিরেক্টর ফাহরেত্তিন আলতান বলেন, ইদলিবে শান্তি প্রতিষ্ঠা এবং মানবিক সহায়তা অভিযানে দায়িত্ব পালনরত দুই সেনা সিরীয় সরকারি বাহিনীর হামলায় নিহত হয়েছেন।

এর আগে চলতি মাসের শুরুর দিকে সিরীয় সরকারি বাহিনীর পৃথক হামলায় ১৩ তুর্কি সেনা নিহত হন। তখন প্রেসিডেন্ট এরদোয়ান ‘যে কোনো স্থানে’ সিরীয় বাহিনীর ওপর হামলা চালানোর ঘোষণা দেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh