• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে গ্যাসের বিষক্রিয়ায় ১৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৭
Karachi toxic gas toll hits 14
ট্রিবিউন এক্সপ্রেস থেকে নেয়া

পাকিস্তানের বন্দরনগরী করাচিতে অজ্ঞাত একটি গ্যাসের বিষক্রিয়ায় অন্তত ১৪ জন নিহত হয়েছে। এরপর সেনাবাহিনীর রাসায়নিক ও পারমাণবিক বিশেষজ্ঞদের করাচির কিয়ামারির ওই ঘটনাস্থলে পাঠানো হয়েছে। খবর ট্রিবিউন এক্সপ্রেসের।

ওই গ্যাস লিক হওয়ার বিষয়টি তদন্ত এবং মারাত্মক গ্যাসটির উৎসও খুঁজে বের করবে বিশেষজ্ঞরা। জেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাফর মেহেদী সর্বশেষ মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন। আর প্রাদেশিক স্বাস্থ্য দপ্তরের একজন মুখপাত্র জানিয়েছেন, গত তিন দিনে দেড় শতাধিক মানুষ গ্যাসের বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়েছেন।

কর্তৃপক্ষ জানাচ্ছে, ওই এলাকার ভুট্টা ভিলেজ, জ্যাকসন মার্কেট ও তারা চাঁদ রোড এবং জিআর রেলওয়ে কলোনি মানুষ বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলার অভিযোগ তুলে বিক্ষোভ করেছে স্থানীয় বাসিন্দা। বিক্ষোভকারীরা সমুদ্র বিষয়ক মন্ত্রী ও করাচি পোর্ট ট্রাস্টের (কেপিটি) চেয়ারম্যানের পদত্যাগের দাবি জানাচ্ছে।

এছাড়া নিহত ব্যক্তিদের প্রত্যেকের পরিবারকে এক কোটি রুপি ক্ষতিপূরণ ও তাদের একজন আত্মীয়কে চাকরি দেয়ারও দাবি জানিয়েছে তারা।

অন্যদিকে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর বিভিন্ন পরিবার নিজে থেকেই তাদের আত্মীয়-স্বজনের বাড়িতে চলে গেছে। আর ওই এলাকার সব স্কুল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
X
Fresh