• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনায় চীনে মৃতের সংখ্যা বেড়ে ২০০৪

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৫৪
coronavirus death toll reaches to 2004 in China
সিবিএস থেকে নেয়া

চীনের মূল ভূখণ্ডে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যা ২০০৪ জনে দাঁড়িয়েছে। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, মঙ্গলবার দেশটিতে নতুন করে ১৩৬ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে।

প্রাণঘাতী এই মহামারীর কেন্দ্রস্থল হুবেই প্রদেশেই অন্তত ১৩২ জনের মৃত্যু হয়েছে। আর চীনজুড়ে নতুন করে ১৭৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছে, তাদের মধ্যে ১৬৯৩ জন হুবেই প্রদেশের। এর ফলে সবমিলিয়ে চীনে করোনায় আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ১৮৫ জনের দাঁড়িয়েছে।

এছাড়া দক্ষিণ কোরিয়ার ইয়নহাপ সংবাদ সংস্থা জানিয়েছে, দেশটিতে নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। তারা বলছে, দায়গু ও পার্শ্ববর্তী উত্তর গিওংস্যাং প্রদেশে এই সংক্রমণের ঘটনা ঘটেছে। যদিও দক্ষিণ কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র জানিয়েছে নতুন করে কেউ সংক্রমিত হয়নি। মঙ্গলবার পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় সরকারি হিসেবে ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এদিকে রাশিয়া এক ঘোষণায় দেশটিতে চীনা নাগরিকদের প্রবেশ বাতিল করেছে। দেশটির নতুন এই নিয়ম আগামীকাল বৃহস্পতিবার থেকে কার্যকর হবে।

অন্যদিকে জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস বলেছেন, চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ এখনও নিয়ন্ত্রণের বাইরে যায়নি। কিন্তু ‘পরিস্থিতি খুব বিপজ্জনক’ বলেও মন্তব্য করেছেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত
X
Fresh