• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ভারতে নির্ভয়ার অপরাধীদের ফাঁসি ৩ মার্চ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৪
nirbhaya case death sentence 3 march
ছবি সংগৃহীত

ভারতে নির্ভয়ার অপরাধীদের ফাঁসি আগামী ৩ মার্চ হবে। ওই দিন সকাল ৬টায় ৪ দণ্ডিতের ফাঁসি কার্যকর করা হবে। সোমবার এ মামলায় এমনই নির্দেশ দিলেন দিল্লি আদালত। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

এর আগে দুইবার নির্ভয়ার অপরাধীদের ফাঁসি প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। প্রথমে ২২ জানুয়ারি এবং পরে ১ ফেব্রুয়ারি নির্ভয়া গণধর্ষণ মামলায় দোষীদের ফাঁসির দিন ঠিক হয়েছিল। কিন্তু আইনি জটিলতায় শেষমেশ স্থগিত হয়ে গিয়েছিল ফাঁসি কার্যকর করার প্রক্রিয়া।

এদিন আদালতকে জানানো হয় যে, তিহার জেলে অনশনে বসেছে দোষী বিনয় শর্মা। জেলে বিনয়কে হেনস্থা করা হয়েছে বলেও অভিযোগ জানানো হয় আদালতে। তার মাথায় আঘাত রয়েছে বলে আদালতে জানান তার আইনজীবী।

একইসঙ্গে জানানো হয়, সে মানসিকভাবে অসুস্থ। সে কারণে এখনই ফাঁসি কার্যকর করা যেতে পারে না। যদিও আদালত তিহার জেল কর্তৃপক্ষকে নির্দেশ দেন, আইন অনুযায়ী যেন তার যথাযথ যত্ন নেয়া হয়। রাষ্ট্রপতির কাছে বিনয়ের ক্ষমাভিক্ষার আর্জি খারিজ হয়ে গিয়েছিল। যেটিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিল বিনয়। গত সপ্তাহে বিনয়ের সেই আর্জি খারিজ করে দেয় দেশের শীর্ষ আদালত।

উল্লেখ্য, ২০১২ সালের ডিসেম্বরে নির্ভয়া গণধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত হয়ে এখন সাজার অপেক্ষায় আছেন পবন গুপ্তা (২৫), বিনয় শর্মা (২৬), অক্ষয় কুমার সিং (৩১) ও মুকেশ সিং (৩২)।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮ দিনেও দস্যুদের সঙ্গে যোগাযোগ করা যায়নি
‘ফুলের মালা কখনও কখনও ফাঁসির দড়িও হতে পারে’
বাংলাদেশের জন্য পেঁয়াজ কিনছে ভারত
‘শেখ মুজিব কেবল বাংলাদেশের বন্ধু নন, তিনি ভারতেরও বন্ধু’
X
Fresh