• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সিঙ্গাপুরে করোনায় আরও এক বাংলাদেশি আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১০
সিঙ্গাপুরে করোনায় আরও এক বাংলাদেশি আক্রান্ত
ছবি: সংগৃহীত

সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনা আক্রান্ত বাংলাদেশির সংখ্যা পাঁচে পৌঁছালো। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ২৬ বছর বয়সী যে বাংলাদেশির মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, তিনিও আগের চারজনের মতো সেলেটার অ্যারোস্পেস হাইটসের নির্মাণ কাজ করেন। সাম্প্রতিক সময়ে তিনি কখনও চীনে যাননি। বাংলাদেশি সবাইকে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশনাল ডিজিজেসে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে, চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১৬শ’ ছাড়িয়েছে। আর সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে সাড়ে ৬৮ হাজারে। নতুন করে আরও প্রায় দুই হাজার মানুষ করোনা সংক্রমিত হয়েছে। ন্যাশনাল হেলথ কমিশন এ তথ্য জানিয়েছে। হুবেই প্রদেশে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মতো সমস্যা দেখা দেয়। ভাইরাসটি যাতে ছড়িয়ে না পড়ে, সেজন্য হুবেই প্রদেশকে পুরো দেশ থেকে বিচ্ছিন্ন করে দিয়েছে চীন। ওই অঞ্চলের সঙ্গে চীনসহ বাইরের দুনিয়ার সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

করোনাভাইরাসে চীন ছাড়াও মৃত্যুর ঘটনা ঘটেছে হংকং, ফিলিপাইন, জাপান ও ফ্রান্সে। এছাড়া চীনের বাইরে ২৮টি দেশে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।