• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনায় আক্রান্ত সন্দেহে উত্তর কোরিয়ায় এক ব্যক্তিকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৪
উত্তর কোরিয়ার নেতা কিম জং উন
উত্তর কোরিয়ার নেতা কিম জং উন

উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন সন্দেহে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার একটি গণমাধ্যম জানিয়েছে, ওই ব্যক্তির সতর্কতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলে তিনি একটি পাবলিক গোসলখানায় যাওয়ার পর তাকে হত্যা করা হয়।

দক্ষিণ কোরিয়ার ডং-আ ইলবো পত্রিকা ও যুক্তরাজ্যে ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, চীন থেকে ফেরার পর ওই বাণিজ্য কর্মকর্তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।

এর আগে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছিলেন, যারা অনুমতি ছাড়া কোয়ারেন্টাইনের নিয়ম ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে ‘সামরিক আইনে’ ব্যবস্থা নেয়া হবে। এরই অংশ হিসেবে উত্তর কোরিয়ার যেসব নাগরিক চীন ভ্রমণ করেছে বা চীনা মানুষজনের সঙ্গে সংস্পর্শে এসেছে, তাদের বিচ্ছিন্ন করে রাখা হচ্ছে।

এদিকে চীনে গিয়েছিলেন এমন তথ্য লুকানোর কারণে উত্তর কোরিয়ার আরেকজন কর্মকর্তাকে দেশটির ভেতরই একটি ফার্মে নির্বাসনে পাঠানো হয়েছে। করোনাভাইরাসের বিস্তার শুরু হওয়ার পর চীনের সঙ্গে সীমান্ত বন্ধ করে দেয় উত্তর কোরিয়া। একইসঙ্গে দুই দেশের মধ্যে ভ্রমণ ব্যাপকভাবে সীমিত করে পিয়ংইয়ং। এছাড়া আক্রান্ত ব্যক্তির ক্ষেত্রে ১৪ দিনের পরিবর্তে ৩০ দিনের কোয়ারেন্টাইনের বিধান জারি করে উত্তর কোরিয়া।

উল্লেখ্য, প্রাণঘাতী এই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৪৮৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৬৪ হাজার ছাড়িয়ে গেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব শক্তিশালী হয়েছে : শি জিনপিং
চীনের সঙ্গে সরাসরি লেনদেনে যাচ্ছে বাংলাদেশ
গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে রাশিয়া-চীনের ভেটো
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh