logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

করোনায় আক্রান্ত সন্দেহে ভারতীয় ব্যক্তির আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৯ | আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১৬
andhra man wrongly thinks he has coronavirus kills self
ছবি সংগৃহীত
চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস আতঙ্কে ভুগছে পুরো বিশ্ব। এর প্রভাবও দেখা গেছে বিভিন্ন দেশে। বাংলাদেশের প্রতিবেশী ভারতেও তিনজন ব্যক্তির শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। আর সেই আতঙ্ক থেকেই আত্মহত্যা করেছেন ভারতের এক ব্যক্তি। খবর সংবাদ প্রতিদিনের।

খবরে বলা হয়েছে, ভারতের অন্ধ্রপ্রদেশের চিত্তোর জেলার একটি গ্রামে এ ঘটনা ঘটেছে। ৫৪ বছর বয়সী ওই ব্যক্তি ভেবেছিলেন যে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাই তিনি আত্মহত্যা করেন।

গত মাসে এয়ার ইন্ডিয়ার বিমান চীন থেকে ৩২৪ জন ভারতীয়কে উদ্ধার করে নিয়ে আসে। তাদের মধ্যে ৫৬ জনই অন্ধ্রপ্রদেশের বাসিন্দা। ৫৩ জন তামিলনাড়ু এবং ৪২ জন কেরালার বাসিন্দা। স্বাভাবিকভাবেই ওইসব রাজ্যেও ছড়ায় করোনার আতঙ্ক।

এরই মধ্যে চিত্তোর জেলার ওই ব্যক্তির শরীরের এমন কিছু লক্ষণ দেখা যায়, যা করোনাভাইরাসের দিকেই ইঙ্গিত করে। নিশ্চিত হতে চিকিৎসকদের পরামর্শ নেন তিনি। চিকিৎসকরা জানান তার শরীরে করোনাভাইরাস প্রবেশ করেনি।

তবে একটি বিশেষ সংক্রমণের জন্য তাকে মাস্ক পরার পরামর্শ দেয়া হয়। আর এতেই সন্দেহ দানা বাঁধে ওই ব্যক্তির মনে। এরপর থেকে তার আচরণে পরিবর্তন লক্ষ্য করেন স্থানীয়রা। এমনকি এলাকার বাসিন্দাদের তার থেকে দূরে থাকতেও সতর্ক করে দেন তিনি। তবে শেষ পর্যন্ত আতঙ্ক থেকে মুক্তি পেতে এবং নিজের গ্রামকে বাঁচাতে সোমবার আত্মহত্যা করেন ওই ব্যক্তি।

ওই ব্যক্তির ছেলে জানান, চিকিৎসকদের সঙ্গে কথা বলার পর থেকেই বাবার মনে হয়েছিল, তিনি করোনায় আক্রান্ত। তারপর থেকেই বারবার তিনি বলতে থাকেন, গ্রামবাসীদের রক্ষা করতে তাকে আত্মহত্যাই করতে হবে। হাজার বোঝানো সত্ত্বেও তিনি আমাদের কথা শোনেননি। মাস্ক পরার আতঙ্কই প্রাণ নিলো বাবার।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১১১৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৪৪ হাজারের বেশি মানুষ।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়