• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কাবুলের রাস্তায় প্রথমবার ফ্যাশন শো

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ ফেব্রুয়ারি ২০২০, ১১:১৩
first ever public street fashion show held in kabul
ছবি সংগৃহীত

এতদিন ফ্যাশন শো কোনও হল বা ঘেরা জায়গাতেই হয়েছে এসেছে। সেই প্রথা ভেঙে কাবুলে এক অভিনব ফ্যাশন শো’য়ের আয়োজন করা হলো। রাস্তায় সবার সামনে ক্যাটওয়াক করলেন আফগানি মডেলরা। পুরুষদের সঙ্গে হাঁটলেন নারীরাও।

আফগানিস্তানের রাজধানী কাবুলে গত ২৩ জানুয়ারি এই অভিনব ফ্যাশন শো’য়ের আয়োজন করা হয়। ফ্যাশন শো’য়ের মতো বিষয় এখনও আফগানিস্তানের মানুষের মধ্যে সেভাবে জনপ্রিয় নয়। তার ওপর দীর্ঘদিন তালেবান শাসনে থাকা আফগানিস্তানে এখনও পর্দা ছাড়া নারীরা রাস্তায় বের হলে ঘুরে দেখেন অন্যরা। সেই আফগানিস্তানে আয়োজন হলো নতুন এক ধরনের ফ্যাশন শো। কোনও স্টেজে নয়, রাস্তায় হাঁটলেন নারী, পুরুষ মডেলরা। মডেলদের পরনে ছিল প্রথাগত আফগানি পোশাক।

ফ্যাশন শো’য়ের উদ্যোক্তা আজমল হাকিকি জানিয়েছেন, তারা দেশের অন্যান্য প্রদেশেও এই ধরনের ফ্যাশন শো’য়ের আয়োজন করতে চান। নিজেদের সংস্কৃতি ও শান্তির বার্তা ছড়িয়ে দিতে চান এই শো’য়ের মাধ্যমে।

মোট ৩০ জন মডেল এই শো’য়ে অংশ নেন, তাদের মধ্যে পাঁচজন নারী ছিলেন। এক নারী মডেল ইয়ালদা জামালজাদা বলেন, নানা কারণে আমাদের মনে ভয় ছিল, কিন্তু আমরা সরকারের কাছে অনুমতি চাই এই ফ্যাশন শো’য়ের। শেষ পর্যন্ত আমরা সেটা করলামও।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাস্তা পার হতে গিয়ে ট্রাকচাপায় বৃদ্ধ নিহত
রাস্তায় বিরিয়ানি রান্না, এ কী দুর্দশা সুপারস্টারের (ভিডিও)
রমজানের আলো নেই জেরুজালেমের রাস্তায়
রাস্তায় বসেই ইফতার করলেন ডিএমপি কমিশনার 
X
Fresh