• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মাস্ক পরে হাসপাতালে প্রেসিডেন্ট শি, মাপলেন গায়ের তাপমাত্রা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৪
Mask-clad Xi Jinping visits coronavirus ‘front line’ hospital in beijing
ছবি সংগৃহীত

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং সোমবার মাস্ক পরে বেইজিংয়ের চাওইয়াং জেলার একটি হাসপাতালে হাজির হন। করোনাভাইরাসের চিকিৎসায় ‘প্রথম সারির’ ওই হাসপাতালে নিজের গায়ের তাপমাত্রাও মাপালেন চীনা প্রেসিডেন্ট। খবর ওয়াশিংটন পোস্টের।

চীনের রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা ও টেলিভিশনে প্রকাশিত ছবি ও ভিডিওতে দেখা যায়, শি’র সঙ্গে চীনা কমিউনিস্ট পার্টির অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। গত ১২ দিন ধরে খুব একটা ক্যামেরার সামনে হাজির হননি শি। করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২০০২ সালে ছড়িয়ে পড়া সার্স ভাইরাসে মৃতের সংখ্যার চেয়ে বেশি হওয়ার পরও প্রকাশ্যে আসেননি তিনি।

বরং ক্লান্তিহীনভাবে কাজ করে যাওয়া মেডিকেল কর্মীদের উৎসাহ দিতে তার পরিবর্তে হাজির হয়েছেন কমিউনিস্ট পার্টির কর্মকর্তারা। এমনকি উহানে, যেখান থেকে এই করোনাভাইরাস ছড়িয়েছে, সেখানে কর্মকর্তা ও কর্মীদের সঙ্গে দেখা করেন চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং।

আসলে চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১০১৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ছাড়িয়েছে। এমন পরিস্থিতিতে চীনা প্রেসিডেন্ট পেছন থেকে কাজ করে যাচ্ছেন সেটাই বোঝাতে চাইছে বেইজিং।

এদিকে সোমবার রাষ্ট্রীয় টেলিভিশনে এক বক্তব্যে প্রেসিডেন্ট শি জোর দিয়ে বলেন, তার দেশ করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হবে। এই ভাইরাসের বিস্তার রোধে আরও সিদ্ধান্তমূলক পদক্ষেপ নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি। এছাড়া নিউমোনিয়ার মতো এই ভাইরাস মোকাবিলায় ওষুধ তৈরির গতি বৃদ্ধি করা হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ে-বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন শিমুল
যেসব জায়গায় হতে পারে শিলাবৃষ্টি
শিরোপা স্বপ্নে হোঁচট খেল লিভারপুল
জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা
X
Fresh