• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বৈঠকে বসছেন সৌদি প্রিন্স ও ইসরায়েলের প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ ফেব্রুয়ারি ২০২০, ১১:২৪
বৈঠকে বসছেন সৌদি প্রিন্স ও ইসরায়েলের প্রধানমন্ত্রী
ফাইল ছবি

ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সৌদি যুবরাজের বৈঠক হতে পারে সৌদি আরবের কয়েকটি কূটনৈতিক সূত্রের বরাতে মিডল ইস্ট মনিটর এমন খবর দিয়েছে। এমন সময় এই খবর প্রকাশ করা হলো যখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’ নিয়ে মধ্যপ্রাচ্যে চরম উত্তেজনা চলছে।

সংবাদ মাধ্যমটি জানায়, মিসরের রাজধানী কায়রোয় তাদের এ বৈঠক হতে পারে।

ইসরাইলি সংবাদমাধ্যম ‘ইসরাইল হায়ম’ এর এক প্রতিবেদনে বলা হয়, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এবং তার কয়েকজন সহকারী গত এক বছর ধরে নেতানিয়াহু ও সালমানের মধ্যে বৈঠক নিয়ে মধ্যস্থতা করে চলেছেন।

সংবাদমাধ্যমটি জানায়, ইসরাইলের সংসদ নির্বাচনের আগেই ওয়াশিংটন, ইসরাইল, মিশর এবং সৌদি আরবের মধ্যে শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। মিসরের রাজধানী কায়রোয় শিগগিরই শীর্ষ সম্মেলনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এতে সংযুক্ত আরব আমিরাত, সুদান, বাহরাইন এবং ওমানও অংশ নেয়ার কথা রয়েছে।

জানা যায়, শীর্ষ সম্মেলনটি বাহরাইনের রাজধানী মানামায় করতে দেশটির পক্ষ থেকে প্রস্তাব দেয়া হয়েছিল। কারণ ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’ নিয়ে প্রথম কর্মশালাটি সেখানেই অনুষ্ঠিত হয়েছিল।

জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহকে আমন্ত্রণ জানানো হলেও ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে দাওয়াত না দেয়ায় তিনি এ সম্মেলনে অংশ নিতে অস্বীকার করেছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে ইরানের হামলা, বাইডেন-নেতানিয়াহুর ফোনালাপ
নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে উত্তাল ইসরায়েল
X
Fresh