• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হংকংয়ে একই পরিবারের নয়জন করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ ফেব্রুয়ারি ২০২০, ১২:০৯
9 members of Hong Kong family infected in coronavirus, rtvonline
ছবি সংগৃহীত

হংকংয়ে একটি পরিবারের নয়জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সেখানকার কর্মকর্তারা রোববার জানায়, পরিবারের সদস্যরা একসঙ্গে খাবার খাওয়ার পর একসঙ্গে এই সংক্রমণের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। খবর স্ট্রেইটটাইমসের।

চীনের আধা-স্বায়ত্তশাসিত এই অঞ্চলটির স্বাস্থ্য কর্মকর্তারা বলেন, পরিবারের ২৪ বছর বয়সী একজন যুবক ও তার ৯১ বছর বয়সী দাদী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। পরে পরিবারের অন্য সাত সদস্যের শরীরেও সংক্রমণের প্রমাণ পাওয়া যায়। এছাড়া আরও দুজনের ফলাফল এখনও পাওয়া যায়নি।

কর্মকর্তারা জানিয়েছেন, জানুয়ারির শেষ সপ্তাহে চান্দ্র নতুন বর্ষ উদযাপনে ১৯ জনের ওই পরিবার একসঙ্গে খাবার খায়। ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে চীনে এখন পর্যন্ত ৯০৮ জনের মৃত্যু হয়েছে আর আক্রান্ত হয়েছে ৪০ হাজারের বেশি। আর হংকংয়ে অন্তত ২৯ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে একজনের।

এদিকে শনিবার থেকে চীন ফেরত সবাইকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে হংকংয়ের কর্তৃপক্ষ। ভাইরাসের প্রকোপ যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। অন্যদিকে শহরের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, প্রায় ৪৭০ জনকে বাড়ি, হোটেল রুম বা সরকারি কোয়ারেন্টাইন ক্যাম্পে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধির আহ্বান জানালেন চীনের কালচারাল কাউন্সিলর 
ডিএনসিসির সঙ্গে চীনের আনহুই প্রদেশের সমঝোতা স্মারক সই
ঢাকা সফরে আসছে চীনের দুই প্রতিনিধিদল
রাজধানীতে চীনের মেডিকেল শিক্ষার্থীর আত্মহত্যা
X
Fresh