• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

উহানে করোনাভাইরাসে আক্রান্ত মার্কিনির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৫
American Citizen Diagnosed With Coronavirus Dies in China
ছবি সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনের উহান শহরে এক মার্কিনির মৃত্যু হয়েছে। চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া এই প্রাণঘাতী ভাইরাসে এই প্রথম কোনও মার্কিন নাগরিকের মৃত্যু হলো।

বেইজিংয়ে মার্কিন দূতাবাসের একজন মুখপাত্র শনিবার জানিয়েছে, ৬০ বছর বয়সী ওই মার্কিনি বৃহস্পতিবার উহানের জিনইনতান হাসপাতালে মারা যান। তিনি এর চেয়ে বেশি কিছু জানাননি। ওই মুখপাত্র বলেন, আমরা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। পরিবারের গোপনীয়তার প্রতি সম্মান রেখে, আমাদের আর কিছু বলার নেই।

চীনের কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার করোনাভাইরাসে দেশটিতে ৮৬ জনের মৃত্যু হয়েছে, যা একদিনে এখন পর্যন্ত সর্বোচ্চ। এর মধ্য দিয়ে চীনে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২২ জনে। আর নতুন করে তিন হাজার ৩৯৯ জন আক্রান্ত হয়েছে, যার ফলে চীনে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ৫৪৬ জনে।

এদিকে উহানে একজন জাপানি নাগরিকেরও মৃত্যু হয়েছে বলে শনিবার জানিয়েছে জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে ওই জাপানি নাগরিকের মৃত্যু কবে হয়েছে তা জানায়নি তারা। জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ভাইরাল নিউমোনিয়ায় ওই ব্যক্তির মৃত্যু হয়েছে।

তারা জানিয়েছে, হাসপাতালের কর্মকর্তারা চীনে জাপান দূতাবাসকে বলেছে তাদের সন্দেহ যে ওই ব্যক্তির করোনাভাইরাস হয়েছিল। যদিও পরীক্ষায় তা কখনও ধরা পড়েনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে যুবকের মৃত্যু, চিকিৎসকের ধারণা হিট স্ট্রোক
চরফ্যাশনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
জানাজা শেষে ফেরার পথে সড়কে মা-ছেলের মৃত্যু 
ব্যবসায়ী নেতার মৃত্যুতে আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম বন্ধ
X
Fresh