• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

এখন ভারতে কেউ বিনিয়োগ করতে চায় না: রাহুল গান্ধী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪১
এখন ভারতে কেউ বিনিয়োগ করতে চায় না রাহুল গান্ধী
ফাইল ছবি

অতীতে সারাবিশ্বের বিনিয়োগকারীরা ভারতে বিনিয়োগ করতে আগ্রহী ছিলেন। কিন্তু এখন ভারতে কেউ বিনিয়োগ করতে আগ্রহী হচ্ছে না। কারণ হিসেবে বলছে ভারতে বর্তমান অস্থিতিশীল পরিস্থিতি চলমান। বললেন বিরোধীদল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

বুধবার (৫ ফেব্রুয়ারি) দিল্লিতে ভোটের প্রচারে নেমে তিনি এসব মন্তব্য করেন। এসময় তিনি তীক্ষ্ণ ভাষায় আক্রমণ প্রধানমন্ত্রী মোদিকে আক্রমণ করেন।

আনন্দবাজার তার রিপোর্টে জানায়, বেকর সমস্যা বেড়ে যাওয়া রাহুল গান্ধী উদ্বেগ প্রকাশ করে বলেন, তরুণসমাজ চাকরি না পেলে তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লাঠিপেটা করবে।

তিনি বলেন, মোদি অনেক ভাষণ দিচ্ছেন। আমি বলছি, ছয় কিংবা সাত-আট মাস কেটে যাক, তিনি ঘর থেকে বেরোতে পারবেন না। দেশের যুবকেরা তাকে এমনভাবে লাঠিপেটা করবেন যে উনি সবকিছু বুঝে যাবেন। বুঝবেন বেকার সমস্যার সমাধাণ ছাড়া দেশ এগোতে পারে না।

তিনি অভিযোগ করেন যে, মোদি সরকারের যুবসমাজের ভবিষ্যতের দিকে কোনও নজর নেই। বরং তাদের ক্ষোভকে কাজে লাগিয়ে ক্ষমতা দখল করতে ব্যস্ত সবাই। এমনকী সদ্য পেশ হওয়া ভারতের বাজেটেও চাকরি সৃষ্টির কোনও পরিকল্পনা নেই বলে দাবি এই কংগ্রেস নেতার।

তিনি বলেন, পাঁচবছরে ভারতের পরিস্থিতি বদলে গেছে। শান্তির পরিবেশ আর নেই। অনেকে বলবেন, এসবই মোদি ও সঙ্ঘের জন্য। কিন্তু সব থেকে বড় কারণ হল, যুব সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছে না।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিল্লি হাইকোর্টে মুক্তির আবেদন করলেন কেজরিওয়াল
দিল্লির অধীনস্ত হওয়ার জন্য মুক্তিযুদ্ধ হয়নি : মেজর হাফিজ
বাংলাদেশের চেয়েও ভারতে বেকারত্বের হার বেশি : রাহুল গান্ধী
অধিনায়কত্বের মুকুট পরেই মাঠে ফিরছেন পান্ত
X
Fresh