logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১১৬৯ জনের মৃত্যু । করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩৫ জন, মোট আক্রান্ত ২০৬৯ জন, মৃত্যু ৫৩ জন। পাকিস্তানে মোট আক্রান্ত ২,৩৫৫ জন, মৃত্যু ৩২ জন

জাপানে নতুন করে ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৬
10 new cases of coronaviruses in Japan
ছবি সংগৃহীত
জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে রাখা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আরোহীদের মধ্যে অন্তত ১০ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। আগে থেকেই জাপানে এই ভাইরাসে ২০ জন ব্যক্তি আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন।

তবে নতুন করে আক্রান্ত ব্যক্তিদের কানাগাওয়া এলাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার জাপানের স্বাস্থ্যমন্ত্রী কাতসুনোবু কাতো এ কথা জানিয়েছেন।

তবে সেখানে ভাইরাস আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ প্রমোদতরীর আরোহী প্রায় তিন হাজার ৭০০ জনের মধ্যে ২৭৩ জন যাত্রীকে পরীক্ষা করা হয়। সেখান থেকে ৩১টি ফলাফলের মধ্যে ১০ জনের শরীরে এই প্রাণঘাতী ভাইরাসের উপস্থিতি পাওয়া গেলো।

এর আগে গত সোমবার প্রমোদতরীর এক যাত্রীর শরীরে করোনাভাইরাস পাওয়ার পর সেটিকে বন্দরে কোয়ারেন্টাইনে রাখা হয়। ৮০ বছর বয়সী ওই যাত্রী কিছুদিন আগে হংকং থেকে ফিরেছেন।

এদিকে শারীরিক পরীক্ষা না হওয়া পর্যন্ত প্রমোদতরীর সব আরোহীকে নিজ নিজ কক্ষে থাকতে বলা হয়েছে। অন্যদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ৪৯০ জনে। আর বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্য ২৪ হাজার ছাড়িয়ে গেছে।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। অন্তত ২৩টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়ার পর যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া বিভিন্ন চীন ভ্রমণে কড়াকড়ি আরোপ করে।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬১ ২৬
বিশ্ব ১০৪১১২৬ ২২১৫৯৫ ৫৫৭৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়