• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জাপানে নতুন করে ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৬
10 new cases of coronaviruses in Japan
ছবি সংগৃহীত

জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে রাখা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আরোহীদের মধ্যে অন্তত ১০ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। আগে থেকেই জাপানে এই ভাইরাসে ২০ জন ব্যক্তি আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন।

তবে নতুন করে আক্রান্ত ব্যক্তিদের কানাগাওয়া এলাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার জাপানের স্বাস্থ্যমন্ত্রী কাতসুনোবু কাতো এ কথা জানিয়েছেন।

তবে সেখানে ভাইরাস আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ প্রমোদতরীর আরোহী প্রায় তিন হাজার ৭০০ জনের মধ্যে ২৭৩ জন যাত্রীকে পরীক্ষা করা হয়। সেখান থেকে ৩১টি ফলাফলের মধ্যে ১০ জনের শরীরে এই প্রাণঘাতী ভাইরাসের উপস্থিতি পাওয়া গেলো।

এর আগে গত সোমবার প্রমোদতরীর এক যাত্রীর শরীরে করোনাভাইরাস পাওয়ার পর সেটিকে বন্দরে কোয়ারেন্টাইনে রাখা হয়। ৮০ বছর বয়সী ওই যাত্রী কিছুদিন আগে হংকং থেকে ফিরেছেন।

এদিকে শারীরিক পরীক্ষা না হওয়া পর্যন্ত প্রমোদতরীর সব আরোহীকে নিজ নিজ কক্ষে থাকতে বলা হয়েছে। অন্যদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ৪৯০ জনে। আর বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্য ২৪ হাজার ছাড়িয়ে গেছে।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। অন্তত ২৩টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়ার পর যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া বিভিন্ন চীন ভ্রমণে কড়াকড়ি আরোপ করে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাপানে বিনামূল্যে ইন্টার্নশিপের সুযোগ, বাংলাদেশি শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh