• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নিষেধাজ্ঞার বিষয়ে অনড় ট্রাম্প, চলছে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ জানুয়ারি ২০১৭, ১১:৪৪

বিশ্বজুড়ে তীব্র সমালোচনা, প্রতিবাদ ও আদালতে স্থগিতাদেশের পরও শরণার্থী প্রবেশে নিষেধাজ্ঞার বিষয়ে জোরালো অবস্থানে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ তথ্য জানান ট্রাম্প নিজেই। বিশ্বজুড়ে চলা বিক্ষোভের জন্য মিডিয়ার মিথ্যা প্রচারণাকে দোষ দিয়েছেন তিনি।

নিজের ফেসবুক স্টাটাসে ট্রাম্প জানান, মুসলিমদের প্রবেশ ঠেকাতে নির্বাহী আদেশ জারি করা হয়নি যুক্তরাষ্ট্রে। আমেরিকা সন্ত্রাসবাদের হাত থেকে বাঁচাতে ২০১১ সালে ওবামা প্রশাসন যা করেছিলো, আমরাও তাই করেছি। দেশকে রক্ষা করাই আমাদের আমার প্রধান লক্ষ্য।

তিনি আরো বলেন, এটা শুধুমাত্র ধর্মের প্রশ্ন নয়। বিশ্বে আরো ৪০টি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ রয়েছে, যেগুলো এ আদেশের অন্তর্ভুক্ত হয়নি। দেশের নিরাপত্তা নিশ্চিত হলে পুনরায় এ দেশগুলোর নাগরিকদের জন্য ভিসা উন্মুক্ত করে দেয়া হবে।

এর আগে টুইটবার্তায় তাৎক্ষণিকভাবে ইমিগ্রশন প্রক্রিয়ায় কঠোর যাচাই-বাছাই চালু করার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্পের এমন পদক্ষেপের কড়া সমালোচনা করেছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলসহ আরো অনেক বিশ্বনেতারা।

এদিকে যুক্তরাষ্ট্রজুড়ে অব্যাহত রয়েছে ট্রাম্পের অভিবাসন নীতি বিরোধী বিক্ষোভ। যুক্তরাষ্ট্রের ডালাস বিমানবন্দরসহ পুরো দেশজুড়েই প্রতিবাদ ও বিক্ষোভ চলছে। বিমান বন্দরগুলোতে আটকা পড়েছেন বহু মুসলিম, যারা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে চাচ্ছেন। হোয়াইট হাউজের সামনেও বিক্ষোভ করেছেন অনেকে।


এফএস/এইচএম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh