logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

জ্যামাইকা ও কিউবায় ৭.৭ মাত্রার ভূমিকম্প, কাঁপল ফ্লোরিডাও

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ জানুয়ারি ২০২০, ১৯:১৪
যুক্তরাষ্ট্র, ভূমিকম্প
বিবিসি
জ্যামাইকা ও কিউবা সীমান্তে সাত দশমিক সাত মাত্রার এক শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। খবর যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি এবং ভারতের গণমাধ্যম ওয়ানইন্ডিয়ার।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুর দুইটার দিকে আঘাত হানা এই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল জ্যামাইকা ও কিউবার মাঝামাঝি অঞ্চলে। এই ভূমিকম্পের গভীরতা ছিল ১০ কিলোমিটার।

ফ্লোরিডা, কেম্যান দ্বীপ, কিউবা মেক্সিকোসহ একাধিক জায়গায় এই কম্পন অনুভূত হয়। অবশ্য এই ভূমিকম্পের ফলে এখনও কোনও জায়গা থেকে হতাহতের খবর পাওয়া যায়নি।

তবে বেশকিছু বিপুল পরিমাণ জায়গায় ক্ষয়ক্ষতি হয়েছে বলে মনে করা হচ্ছে। দক্ষিণ ফ্লোরিডায় একাধিক ভবন ভেঙে পড়েছে এবং এখানকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে।

এটি সাম্প্রতিককালে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে আঘাত হানা সবচেয়ে বড় ধরনের ভূমিকম্প বলে মনে করা হচ্ছে। ১৯৪৬ সালের পর এমন ভূমিকম্প আঘাত হানেনি এই দ্বীপপুঞ্জে।

কে/এমকে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১২৮৮৩৭২ ২৭০২৪৯ ৭০৪৮২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়