• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

এবার মধ্যপ্রাচ্যের আমিরাতে করোনাভাইরাসের হানা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ জানুয়ারি ২০২০, ১৫:৪০
First case of Coronavirus confirmed in UAE
গালফ নিউজ থেকে নেয়া

মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সন্ধান মিলেছে। দেশটির স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় জানিয়েছে, চীনের উহান শহর থেকে আসা একটি পরিবারের সদস্যদের শরীরে এই ভাইরাস পাওয়া গেছে। খবর গালফ নিউজের।

স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, আক্রান্ত ব্যক্তিদের অবস্থা স্থিতিশীল এবং বর্তমানে তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত মানদণ্ড মেনে প্রয়োজনীয় সব পূর্ব সতর্কতাও নেয়া হয়েছে বলে জানিয়েছে আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

তারা জোর দিয়ে বলেছে যে, সাধারণভাবে স্বাস্থ্য অবস্থা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করতে দেশটির মহামারী তদন্ত কেন্দ্র সর্বক্ষণ সচেষ্ট রয়েছে বলেও জানিয়েছে মন্ত্রণালয়টি।

আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, দেশের স্বাস্থ্য ব্যবস্থা খুব দক্ষতার সঙ্গে চলছে এবং সবার স্বাস্থ্য সুরক্ষার গ্যারান্টি দেয় এমনটা নিশ্চিত করতে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে মন্ত্রণালয়।

উল্লেখ্য, প্রায় চার সপ্তাহ আগে চীনের হুবেই প্রদেশের উহান শহরে নতুন করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। দ্রুতগতিতে ছড়িয়ে পড়তে থাকা এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এখন পর্যন্ত ১৩২ জনের মৃত্যু হয়েছে। চীনের বাইরে এখনও পর্যন্ত কারও মৃত্যু না হলেও অন্তত ১৭টি দেশে এই ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মধ্যপ্রাচ্যে উত্তেজনার জেরে আমদানিতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
বিভিন্ন দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে চীনের নানজিং ইউনিভার্সিটিতে পহেলা বৈশাখ উদযাপন
চীনে ঈদ পুনর্মিলনী ও পহেলা বৈশাখ উদযাপন
মধ্যপ্রাচ্যের যেসব দেশের আকাশসীমা বন্ধ
X
Fresh