logo
  • ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭

ইসরায়েলি পাসপোর্টধারীরা সৌদি আরব সফর করতে পারবে না: সৌদি পররাষ্ট্রমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

|  ২৭ জানুয়ারি ২০২০, ২৩:৩৮
সৌদি আরব, ইসরায়েল
সংগৃহীত
ইসরায়েলের সঙ্গে আমাদের সম্পর্ক নেই। ইসরায়েলিদেরকে সৌদি আরব সফর করতে স্বাগত জানানো হবে না বলে মন্তব্য করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান।

সোমবার যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএনের খবরে এই তথ্য জানানো হয়েছে বলে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা শীর্ষস্থানীয় রয়টার্স।

নির্দিষ্ট পরিস্থিতিতে ইসরায়েলি নাগরিকরা সৌদি আরব সফর করতে পারবে বলে ইসরায়েল আদেশ জারি করার পর প্রিন্স ফয়সালের এই মন্তব্য করলেন।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যমটি তাকে উদ্ধৃত করে জানায়, আমাদের নীতি নির্ধারিত। ইসরায়েলের সঙ্গে আমাদের সম্পর্ক নেই এবং ইসরায়েলি পাসপোর্টধারীরা এখন সৌদি আরব সফর করতে পারবে না।

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিনি ও ইসরায়েলিরা যখন একটি শান্তিচুক্তিতে পৌঁছেছে, এই অঞ্চলে ইসরায়েলের সম্পৃক্ততার বিষয়টি নিয়েও আলোচনা হবে বলে আমি মনে করি।

ইসরায়েলের স্বরাষ্ট্রমন্ত্রী রোববার এক বিবৃতিতে জানান, সৌদি কর্তৃপক্ষ আমন্ত্রণ জানালে বা অনুমতি দিলে ইসরায়েলিদেরকে সৌদি আরবে যাওয়ার অনুমতি দেয়া হবে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার ইসরায়েলি নেতাদের কাছে মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা তুলে ধরবেন বলে আশা করা হচ্ছে। তবে তার এই উদ্যোগের প্রতি নিন্দা জানিয়েছেন ফিলিস্তিনি কর্মকর্তারা।

কে/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়