• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লেজার লাইট দিয়ে বিমান অবতরণে বাধা, ফ্লোরিডায় একজন গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ জানুয়ারি ২০২০, ১৫:৫৫
A Florida man was arrested for pointing lasers at planes landing at an airport
সিএনএন থেকে নেয়া

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার সারাসোটা-ব্রাডেন্টন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিমানের দিকে লেজার তাক করার ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। চার্লস জেমস চ্যাপম্যান জুনিয়র নামের ৪১ বছর বয়সী ওই ব্যক্তিকে বুধবার রাতে গ্রেপ্তার করা হয়।

শুধু তাই নয়, তাকে নিবৃত্ত করতে পুলিশ হেলিকপ্টার নিয়ে এলে সেটির দিকেও লেজার লাইট তাক করে চ্যাপম্যান। মানাটি কাউন্টি শেরিফ অফিস জানিয়েছে, মার্টিন কাউন্টি শেরিফ অফিসের একটি হেলিকপ্টার লক্ষ্য করে লেজার লাইট তাক করা হয়।

চ্যাপম্যান এখনও কোনও আইনজীবী নিয়োগ দিয়েছেন কিনা তা নিশ্চিত করতে পারেনি সিএনএন।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, তাদের হেলিকপ্টার চ্যাপম্যানকে একটি ফর্কলিফটের ওপর দেখতে পায় এবং তাকে ঘিরে ফেলতে কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানায়। পুলিশ সদস্যরা যখন চ্যাপম্যানের কাছে যায় তখন তিনি ‘একটি হাতুড়ি হাতে নেয় এবং মারার মতো অঙ্গভঙ্গি’ করে। এসময় চ্যাপম্যানের প্যান্টের ডান দিকের পকেট থেকে একটি লেজার পয়েন্টার উদ্ধার করা হয়।

মানাটি শেরিফ অফিস ওই ঘটনার একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, একজন ব্যক্তি একটি বিমানের দিকে একটি লেজার তাক করছে এবং পরে ওই বিমানটির দিকে কিছু একটা ছোড়ার চেষ্টাও করেন তিনি।

মানাটি কাউন্টি পুলিশ জানায়, একটি ফিক্সড উইং প্লেনের দিকে চারবার এবং মার্টিন কাউন্টি শেরিফ অফিসের হেলিকপ্টারের দিকে একবার লেজার পয়েন্টার ছোড়ে চ্যাপম্যান।

তারা জানাচ্ছে, একজন পাইলট অভিযোগ করেছেন তার চোখে লেজারের আলো লাগে এবং এরপর থেকে তার দেখতে সমস্যা হচ্ছে। পরে বেশ কয়েকটি অপরাধে মানাটি কাউন্টি জেলে নিয়ে যাওয়া হয় চ্যাপম্যানকে।

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
দুই দিনের সফরে ঢাকায় কাতারের আমির
X
Fresh