• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ইরাকে মার্কিন দূতাবাসে ক্যাফেটেরিয়ায় রকেটের আঘাত, আহত ১

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ জানুয়ারি ২০২০, ১২:১১
US embassy in Iraq hit by rocket attack, wounding at least one
ছবি সংগৃহীত

ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাসে তিনটি রকেট হামলায় অন্তত একজন আহত হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে চেষ্টার পর এই প্রথমবার দূতাবাসে সরাসরি রকেট আঘাত করলো। খবর দ্য গার্ডিয়ানের।

এর আগে চলতি মাসের শুরু থেকেই ইরাকে মার্কিন দূতাবাস বা ইরাকি সেনাঘাঁটি লক্ষ্য করে রকেট হামলা ঘটনা ঘটেছে। সবশেষ রোববার সন্ধ্যার দিকে বাগদাদের গ্রিন জোনে ওই রকেট হামলার ঘটনা ঘটে।

এখনও পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। কিন্তু ওয়াশিংটন শুরু থেকে বলছে এসব রকেট হামলার পেছনে ইরানের সমর্থনপুষ্ট ইরাকি মিলিশিয়াদের হাত রয়েছে।

একটি নিরাপত্তা সূত্র বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, রোববার ডিনারের সময় একটি রকেট দূতাবাসের একটি ক্যাফেটেরিয়ায় আঘাত করে। আর অপর দুটি রকেট দূতাবাসের কাছে পতিত হয়।

ইরাকের একজন সিনিয়র কর্মকর্তা এএফপি’কে বলেন, অন্তত একজন ব্যক্তি আহত হয়েছেন। তবে ওই ব্যক্তির জখম কতটা গুরুতর এবং তিনি মার্কিন নাগরিক নাকি ইরাকি স্টাফ তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ওই রকেট হামলার ঘটনায় তিনজন আহত হয়েছে।

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি মার্কিন দূতাবাস। তবে রোববার মার্কিন পররাষ্ট্র বিভাগ তাদের নাগরিকদের রক্ষা করতে ইরাকের প্রতি আহ্বান জানিয়েছে। তারা ইরাকের প্রতি ‘কূটনৈতিক স্থাপনা রক্ষায় দেশটির দায়বদ্ধতা পালনের’ কথা উল্লেখ করেছে।

এ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলের একাধিক সামরিক স্থাপনায় রকেট হামলা
বিশ্বকাপের ভিসা প্রসেসিংয়ে মার্কিন দূতাবাসে টাইগাররা
ইরাক ও সিরিয়ায় হামলা চালালো যুক্তরাষ্ট্র
ফের বিএনপির নেতাদের সঙ্গে মার্কিন দূতাবাসের কর্মকর্তার বৈঠক
X
Fresh