• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইরাকে মার্কিন দূতাবাসের কাছে ৫টি রকেট হামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জানুয়ারি ২০২০, ০৯:১৩
ইরাকে মার্কিন দূতাবাসের কাছে ৫টি রকেট হামলা
ফাইল ছবি

ইরাকের রাজধানী বাগদাদের গ্রিন জোনে মার্কিন দূতাবাসের কাছে কয়েকটি রকেট হামলার ঘটনা ঘটেছে। রোববার রাতে এই হামলা হয় বলে দেশটির গণমাধ্যমে খবর প্রকাশ হয়।

কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে মার্কিন দূতাবাস লক্ষ্য করে অন্তত পাঁচটি রকেট নিক্ষেপ করা হয়েছে।

এসব রকেটের মধ্যে একটি রকেট মার্কিন দূতাবাসে আঘাত হেনেছে বলে কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে। তবে কে বা কারা এসব হামলা চালিয়েছে বা এতে সম্ভাব্য হতাহত বা ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

বাগদাদের গ্রিন জোনের পাশাপাশি ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি আত-তাজি ও আল-বালাদে গত কয়েকদিনে বেশ কয়েকবার রকেট হামলা হয়েছে।

গত ৩ জানুয়ারি শুক্রবার ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে জেনারেল সোলাইমানিকে বহনকারী গাড়ির ওপর ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে মার্কিন সন্ত্রাসী সেনারা। হামলায় ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী বাহিনী হাশদ আশ-শাবির উপ প্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ দুই দেশের আরও ৮ কমান্ডার নিহত হন।

জেনারেল সোলাইমানির হত্যাকাণ্ডের পরপরই ইরাকি পার্লামেন্ট দেশটি থেকে মার্কিন সেনা বাহিষ্কারের বিল পাস করে। এ ছাড়া, গত শুক্রবার ইরাকের প্রায় ২০ লক্ষ মানুষ রাজধানী বাগদাদে বিক্ষোভ মিছিল করে তাদের দেশ থেকে মার্কিন সেনা বহিষ্কারের দাবি জানায়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপের ভিসা প্রসেসিংয়ে মার্কিন দূতাবাসে টাইগাররা
ফের বিএনপির নেতাদের সঙ্গে মার্কিন দূতাবাসের কর্মকর্তার বৈঠক
বাংলাদেশে নির্বাচন, মার্কিন দূতাবাসের সতর্কবার্তা
তারেককে যুক্তরাষ্ট্রে প্রবেশে বাধার সুপারিশ করেছিল মার্কিন দূতাবাস
X
Fresh