• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পশ্চিমবঙ্গের বিধানসভায় সোমবার উঠছে সিএএ বিরোধী প্রস্তাব

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জানুয়ারি ২০২০, ১৭:১৫
anti-CAA proposal coming up in WB LA tomorrow
ছবি সংগৃহীত

কেরালা ও পাঞ্জাবের পর রাজস্থান তৃতীয় রাজ্য হিসেবে সিএএ বিরোধী প্রস্তাব পাস করেছে বিধানসভায়। এবার পশ্চিমবঙ্গের পালা। আগামীকাল সোমবার রাজ্য বিধানসভায় সিএএ বিরোধী প্রস্তাব পাস করাতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

জানা গেছে, আগামীকাল দুপুরের দিকে রাজ্য বিধানসভা সিএএ বিরোধী প্রস্তাব পেশ করবেন মুখ্যমন্ত্রী মমতা। সব রাজনৈতিক দলকেই এই প্রস্তাব সমর্থনের অনুরোধ জানিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো। দীর্ঘদিন ধরেই সিএএ বিরোধী আন্দোলন চালিয়ে যাচ্ছেন মমতা। সিএএ নিয়ে তার আপত্তির কথা সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও জানিয়েছেন তিনি।

সিএএ কিছুতেই প্রত্যাহার করা হবে না। এমনই হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপরই তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা এই প্রস্তাব পাস করানোর জন্য মরিয়া হয়ে ওঠেন। অমিত শাহ লখনউয়ে সভা করতে গিয়ে সিএএ নিয়ে বিতর্কে অংশ নেয়ার জন্য সরাসরি আহ্বান জানিয়েছেন মমতা ব্যানার্জি, রাহুল গান্ধী এবং অখিলেশ যাদবকে।

শুধু সিএএ নয়, এনআরসি এবং এনপিআরেও আপত্তি জানিয়েছেন মমতা। তিনি অভিযোগ করেছেন এনআরসি নিয়ে দুমুখো নীতি নিয়েছে বিজেপি। মোদি একদিকে বলছেন দেশে এনআরসি চালু করার কোনও পরিকল্পনা নেই; অন্যদিকে অমিত শাহ বলে চলেছেন এনআরসি পুরো দেশে চালু হবেই।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যায়াম করতে গিয়ে ফাটল কপাল, চার সেলাই নিয়ে ফিরলেন মমতা
সরকারি পদ থেকে সরে দাঁড়ালেন মিমি চক্রবর্তী
পশ্চিমবঙ্গে রাহুল গান্ধীর গাড়িতে পাথর নিক্ষেপ 
X
Fresh