• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারতে প্রজাতন্ত্র দিবসে বিস্ফোরণে কেঁপে উঠলো আসাম

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জানুয়ারি ২০২০, ১৩:৪৮
Assam was shaken by blasts on Republic Day in India
বিস্ফোরণস্থল পরিদর্শন করছেন কর্মকর্তারা

ভারতে আজ প্রজাতন্ত্র দিবসের সকালে পরপর বিস্ফোরণে কেঁপে উঠেছে আসাম। রোববার সকালে পরপর তিনটি বিস্ফোরণ হয় ডিব্রুগড় ও চরাইদিউ এবং ধুলিয়াযান জেলায়। মাত্র ৩০ মিনিটের ব্যবধানে এই বিস্ফোরণগুলো ঘটে। যা নিয়ে রীতিমতো অতাঙ্কিত আসামবাসী। ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল।

আসামের পুলিশ জানিয়েছে, রোববার সকালে প্রথম বিস্ফোরণটি হয় ডিব্রুগড়ের গ্রাহামবাজার এলাকায় ৩৭ নম্বর জাতীয় সড়কের কাছে একটি দোকানে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যান পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা। পাঠানো হয় পুলিশ কুকুরও। যদিও এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আধ ঘণ্টার মধ্যেই আরও দুটি বিস্ফোরণের খবর পাওয়া যায়। চরাইদিউ এবং ধুলিয়াযান জেলা থেকে যে বিস্ফোরণের খবর পাওয়া যায়, তার তীব্রতাও খুব একটা বেশি ছিল না। এখানেও হতাহতের কোনও খবর মেলেনি। তবে এই তিন ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে।

উল্লেখ্য, গতরাতেও শিবসাগর জেলার একটি জায়গায় স্বল্পমাত্রায় বিস্ফোরণ হয়েছে। এই বিচ্ছিন্ন বিস্ফোরণের ঘটনাগুলোর পেছনে নিষিদ্ধ জঙ্গি সংগঠন উলফার হাত থাকতে পারে বলে ধারণা স্থানীয় প্রশাসনের। এই সংগঠনটি আগেই প্রজাতন্ত্র দিবস বয়কটের ডাক দিয়েছিল। এদিন রাজ্যজুড়ে বনধও ডাকে উলফা।

সংশোধিত নাগরিকত্ব আইন পাস হওয়ার পর থেকেই আসামজুড়ে বিক্ষোভ দেখিয়ে আসছেন এর বিরোধীরা। পুলিশি ধরপাকড়ের জেরে বিক্ষোভ সাময়িকভাবে স্তব্ধ করা গেলেও ক্ষোভের উপশম হয়নি। স্বাভাবিকভাবেই প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আসামজুড়ে বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছিল। কিন্তু সেই নিরাপত্তার ঘেরাটোপেই ঘটলো বিস্ফোরণ। যা নিয়ে রীতিমতো উদ্বেগে রাজ্যবাসী।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
X
Fresh