• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাসে মৃত ৫৬, কানাডায় আক্রান্ত শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জানুয়ারি ২০২০, ১২:০১
56 dead in coronavirus, first case detected in Canada
ছবি সংগৃহীত

চীনের কর্তৃপক্ষ রোববার সকালে জানিয়েছে, নতুন রহস্যময় করোনাভাইরাসে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। সবশেষ সাংহাই শহরে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনাভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশে ১৩ জন এবং হেনান প্রদেশে একজনের মৃত্যু হয়েছে। এর ফলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৬ জনে।

রোববার চীনের সরকার জানিয়েছে, শনিবার নতুন করে আরও প্রায় সাত শতাধিক ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এর ফলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০১৯ জনে।

সাংহাই পৌরসভার স্বাস্থ্য কমিশন জানিয়েছে, যে রোগীর মৃত্যু হয়েছে তার বয়স ছিল ৮৮ বছর। এর আগে হুবেইয়ের বাইরে চীনের অন্যান্য শহরেও করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির মৃত্যুর ঘটনা ঘটেছে। কিন্তু চীনের অন্যতম জনবহুল শহর এবং গুরুত্বপূর্ণ বাণিজ্যিক নগরী সাংহাইয়ে এই প্রথম মৃত্যুর ঘটনা ঘটলো। যা এই রোগটি আরও ছড়িয়ে পড়ার আতঙ্ক বাড়িয়ে দিয়েছে।

এদিকে নতুন করে কানাডায় একজন রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে দেশটি। এর ফলে বিশ্বের অন্তত ১২টি দেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হলো।

অন্যদিকে চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন পিপলস ডেইলি জানিয়েছে, দেশটি ২০১৯-এনসিওভি ভাইরাসটির প্রতিষেধক তৈরির কাজ শুরু করেছে। এছাড়া ভাইরাসটির উৎপত্তিস্থল উহানে ৪৫০ জন মিলিটারি মেডিকেল স্টাফ পাঠিয়েছে সরকার। দৈনিকটি জানিয়েছে, এসব স্টাফদের অনেকেরই সার্স ও ইবোলা ভাইরাসের বিস্তার সময় কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কানাডায় জাঁকজমকভাবে শেষ হলো ‘অঞ্জন দত্ত’ নাইট
ঢাকা সফরে আসছে চীনের দুই প্রতিনিধিদল
রাজধানীতে চীনের মেডিকেল শিক্ষার্থীর আত্মহত্যা
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
X
Fresh