• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মসজিদ পুড়িয়ে দেয়ার প্রতিবাদ জানালো ফিলিস্তিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জানুয়ারি ২০২০, ০৮:৪১
মসজিদ পুড়িয়ে দেয়ার প্রতিবাদ জানালো ফিলিস্তিন
বাইতুল সাফাফা মসজিদ

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডের ধর্মীয় স্থাপনায় হামলা বন্ধ করতে ফিলিস্তিনি কর্তৃপক্ষ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি কার্যকর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে।

সম্প্রতি ফিলিস্তিনের জেরুজালেম বা আল-কুদস শহরে একটি মসজিদে ইহুদি বসতি স্থাপনকারীরা হামলা চালায়। তাতে ওই মসজিদটি পুড়ে যায়।

ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে জেরুজালেম শহরের সাড়ে চার কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত বাইতুল সাফাফা মসজিদে যে আগুন দিয়েছে তার মাধ্যমে ইহুদিবাদী ইসরায়েল সরকারের রাজনীতি এবং মনোভাবের পরিচয় ফুটে উঠেছে। এই হামলার মাধ্যমে একথা পরিষ্কার হয়েছে যে, ইসরায়েল সরকার চরমপন্থী ও উগ্রবাদী ইহুদিদেরকে অধিকৃত পশ্চিম তীরে বসতি গড়ে দিতে চায়।

ফিলিস্তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, চরমপন্থীরা একটা কালো আদর্শ অনুসরণ করে যার ভিত্তি হচ্ছে বর্ণবাদ, ঘৃণা, সহিংসতা এবং ধর্মীয় অসহিষ্ণুতা। তারা এই ধরণের আদর্শের মাধ্যমে এমন একটি পরিবেশ তৈরি করতে চায় যা অন্যদের অধিকার এবং অস্তিত্বকে অস্বীকার করে।

ইহুদিবাদীরা সম্প্রতি মুসলমানদের মসজিদে হামলার পাশাপাশি খ্রিস্টানদের ধর্মীয় স্থাপনায়ও হামলা চালিয়েছে। একে ধর্মীয় সংঘাত সৃষ্টির বিপজ্জনক নজির বলে মন্তব্য করেছে ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ কোরিয়া চলচ্চিত্র উৎসবে জাজের ‘ময়না’
বিমানবন্দরে ডলার কারসাজি : ১৯ ব্যাংকারসহ ২১ জনের নামে মামলা
যুদ্ধবিরতির প্রস্তাব পাসের পর  ইসরায়েলের হামলায় ৮১ ফিলিস্তিনি নিহত
২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতির দাবি 
X
Fresh