• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশি ও পাকিস্তানি মুসলিমদের ভারত থেকে ছুড়ে ফেলা উচিত: শিবসেনা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ জানুয়ারি ২০২০, ১৯:০০
মুসলিম, শিবসেনা
ফাইল ফটো

ভারতের মহারাষ্ট্রের ডানপন্থি রাজনৈতিক দল শিবসেনা জানিয়েছে, বাংলাদেশি ও পাকিস্তানি মুসলিমদের ভারত থেকে বাইরে ছুড়ে ফেলা উচিত এবং এ বিষয়ে কোনও সন্দেহ নেই। খবর ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের।

শিবসেনা শনিবার দলটির মুখপত্র সামনা-তে এসব কথা জানায়। ভারতজুড়ে যখন কেন্দ্রীয় সরকারের সিটিজেনশিপ (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্টের বিরোধিতা করে বিক্ষোভ ও প্রতিবাদ হচ্ছে, তখন শিবসেনার এই মন্তব্য নতুন করে বিতর্ক সৃষ্টি করেছে।

এর দুদিন আগে পুনে শহরে এক সংবাদ সম্মেলনে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে এ ধরনের মন্তব্য করেন। তিনি বলেন, ভারত ধর্মশালা নয়। মুম্বাই থেকে অবৈধ অনুপ্রবেশকারীদের তাড়াতে আগামী ৯ ফেব্রুয়ারি মিছিল করা হবে।

রাজের এই মন্তব্যের জন্য তাকে আক্রমণ করতে গিয়ে প্রায় একই সুরে কথা বলে রীতিমতো বেকায়দায় পড়েছে শিবসেনা। অবশ্য দলটির পক্ষ থেকে একথাও বলা হয়েছে যে সিএএ-তে যেসব ফাঁকফোকর আছে, সেসব তুলে ধরা জরুরি।

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধানকে কটাক্ষ করে সামনা-তে শিবসেনা বলেন, যে দল মাসখানেক আগে সিএএ-এর বিরোধিতা করছিল, এখন তারাই নিজেদের রঙ বদলে ফেলেছে। কিন্তু শিবসেনা কখনও হিন্দুত্বের আদর্শকে জলাঞ্জলি দেয়নি।

দলটি আরও বলেছে, ১৪ বছর আগে মারাঠা আদর্শ নিয়ে দল গড়ে তোলেন রাজ। কিন্তু এখন রাজনৈতিক স্বার্থে এই আদর্শ থেকে সরে এসে হিন্দুত্বের লাইন ধরেছেন এবং বিজেপির সুরে কথা বলছেন তিনি। কিন্তু এতে কোনও লাভ হবে না।

সামনা-তে সিএএ নিয়ে কেন্দ্রীয় ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) কটাক্ষ করে শিবসেনার পক্ষ থেকে বলা হয়, রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে বিজেপি। সিএএ-তে শুধু মুসলিমরা নন, ৩০ থেকে ৪০ শতাংশ হিন্দুরাও ক্ষতিগ্রস্ত হবেন।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৮ এপ্রিল)
X
Fresh