• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৬

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জানুয়ারি ২০২০, ১৯:১৯
চীন, করোনাভাইরাস
তুর্কি সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি

চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে কমপক্ষে ২৬ হয়েছে। এছাড়া এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৮১। শুক্রবার স্থানীয় গণমাধ্যমগুলোর খবরে এই তথ্য জানানো হয় বলে জানিয়েছে তুরস্কের শীর্ষস্থানীয় সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি।

মৃতদের বেশির ভাগই চীনের হুবেই প্রদেশের বাসিন্দা। প্রদেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত কমপক্ষে ২৪ রোগীর মৃত্যু হয়েছে।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে এদিন স্থানীয় গণমাধ্যম সিজিটিএন জানায়, এই নতুন ভাইরাসে এ পর্যন্ত ৮৮১ জন আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী ছিলেন হুবেই প্রদেশের রাজধানীর বাসিন্দা। এই ভাইরাস ইতোমধ্যে দেশটির ২৯টি প্রদেশে ছড়িয়ে পড়েছে।

এছাড়া জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর ও ভিয়েতনামে এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত কমপক্ষে ১১ রোগীকে শনাক্ত করা হয়েছে।

চীনা স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, তারা নতুন ভাইরাসটিতে আক্রান্তদের ঘনিষ্ঠ নয় হাজার ৫০৭ জনকে পরীক্ষা করে আট হাজার ৪২০ জনকে চিকিৎসাধীন রেখেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ইতোমধ্যে চীনে শনাক্ত হওয়া নতুন ভাইরাস নিয়ে বৈঠক করেছে। কিন্তু বৈশ্বিক জরুরি অবস্থা জারি করেনি।

যুক্তরাজ্যের গণমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে আরোপ করা বিধিনিষেধের কারণে ৩৩ মিলিয়ন মানুষের চলাচল বিঘ্নিত হয়েছে।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
সবসময় বাংলাদেশের পাশে থাকবে চীন : নৌপরিবহন প্রতিমন্ত্রী
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh