• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সিএএ’র বিরোধিতা করে বিজেপির ৮০ মুসলিম নেতার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জানুয়ারি ২০২০, ১৭:৩৭
ভারত, মুসলিম
ইন্ডিয়া টিভি

ভারতের কেন্দ্রীয় সরকারের সিটিজেনশিপ (অ্যামেন্ডমেন্ট) আইনের বিরোধিতা করে মধ্য প্রদেশের ভারতীয় জনতা পার্টির প্রায় ৮০ মুসলিম নেতা শুক্রবার পদত্যাগ করেছেন। খবর স্থানীয় গণমাধ্যম ইন্ডিয়া টিভির।

পদত্যাগকারী নেতাদের একজন হলেন রাজিক কুরেশি ফারশিওয়ালা। তিনি জানান, তারা দলের নবনির্বাচিত সভাপতি জে পি নাড্ডা কাছে সিএএ-কে বিভেদ সৃষ্টিকারী বলে লিখিতভাবে জানিয়ে পদত্যাগ করেছেন।

এই বিজেপি নেতা জানান, পদত্যাগকারীদের মধ্যে বিজেপির সংখ্যালঘু সেলের অনেকেই আছেন। গত বছরের ডিসেম্বরে সিএএ পাস হওয়ার পর তাদের জন্য ধর্মীয় আচার-অনুষ্ঠানে অংশগ্রহণ করা কঠিন হয়ে পড়েছে।

তিনি জানান, মানুষ আমাদের অভিশাপ দেয় এবং আমরা আর কতদিন এমন বিভেদ সৃষ্টিকারী আইনের বিষয়ে নীরব থাকব জানতে চায়। নির্যাতিত শরণার্থীরা যে ধর্মেরই হোক ভারতীয় নাগরিকত্ব পাওয়া উচিত।

মুসলিম নেতারা তাদের চিঠিতে উল্লেখ করেন, ভারতীয় সংবিধানের আর্টিকেল ফোরটিন অনুসারে সব নাগরিকের সমান অধিকার আছে। কিন্তু বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার ধর্মের ভিত্তিতে সিএএ প্রয়োগ করছে।

এই চিঠিতে আরও উল্লেখ করা হয়, এই আইন দেশকে বিভক্ত করবে এবং এটি সংবিধানের মৌলিক নীতির বিরোধী। ফারশিওয়ালা বলেন, শুধু ধর্মের ভিত্তিতে একজনকে অনুপ্রবেশকারী বা সন্ত্রাসী বলা যায় না।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
'ভারতের আইনশৃঙ্খলার দায়িত্ব এখন নির্বাচন কমিশনের হাতে'
৮ দিনেও দস্যুদের সঙ্গে যোগাযোগ করা যায়নি
বাংলাদেশের জন্য পেঁয়াজ কিনছে ভারত
‘শেখ মুজিব কেবল বাংলাদেশের বন্ধু নন, তিনি ভারতেরও বন্ধু’
X
Fresh