• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

জনসন অ্যান্ড জনসনের ওষুধ সেবনে পুরুষের স্তন বাড়ায় জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জানুয়ারি ২০২০, ২০:৫২
যুক্তরাষ্ট্র, জনসন অ্যান্ড জনসন
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের কোম্পানি জনসন অ্যান্ড জনসনের একটি ওষুধ সেবনের পর পুরুষের স্তন বাড়ায় কোম্পানিটিকে ৮০০ কোটি ডলার জরিমানা করেছেন দেশটির পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের এক আদালত। ফ্রান্সের সংবাদ সংস্থার বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ভারতের আউটলুক ইন্ডিয়া ম্যাগাজিন।

আদালতের মতে, মানসিক রোগের এই ওষুধ সেবনের পর পুরুষদের স্তন বৃদ্ধির বিষয়ে সতর্ক করতে ব্যর্থ হয়েছে জনসন অ্যান্ড জনসন। তাই কোম্পানিটিকে ভুক্তভোগীদের ৬৮ লাখ ডলার ক্ষতিপূরণ দিতে হবে। তবে এই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করার কথা জানিয়েছে কোম্পানিটি।

গত অক্টোবরে নিকোলাস মুরে নামের একজন অভিযোগ করেন, চিকিৎসকের পরামর্শে জনসন অ্যান্ড জনসনের রিসপারডাল ওষুধ সেবনের ফলে তার স্তন বড় হয়ে গেছে। এরপর জনসন অ্যান্ড জনসন ও এর সহযোগী কোম্পানি জ্যানসেন ফার্মাসিউটিক্যালসকে ক্ষতিপূরণ দেয়ার আদেশ দেন এই আদালত।

তখন কোম্পানিটি জানায়, এই আদেশের বিরুদ্ধে আবেদন করা হবে। তবে শেষপর্যন্ত ওষুধটির উপকারিতা ও ঝুঁকির বিষয়ে সতর্ক করা সংক্রান্ত কোনও তথ্যপ্রমাণ আদালতের সামনে উপস্থিত করতে পারেনি কোম্পানিটি। একই কারণে ক্যালিফোর্নিয়া ও মিসৌরিতেও অভিযুক্ত হয়েছে জনসন অ্যান্ড জনসন।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বে যুক্তরাষ্ট্র গর্বিত : ব্লিঙ্কেন
X
Fresh