• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মিশরে তুর্কি সংবাদ সংস্থার অফিসে অভিযান, আটক ৪

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জানুয়ারি ২০২০, ২১:৩৯
তুরস্ক, মিশর
মিশরের পুলিশ (ফাইল ফটো)

মিশরের রাজধানী কায়রোতে তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সির (এএ) অফিসে মঙ্গলবার সন্ধ্যায় অভিযান চালিয়ে চার কর্মীকে আটক করেছে পুলিশ। খবর আনাদোলু এজেন্সির।

আটককৃতদের একজন তুর্কি নাগরিক। তাদের কোথায় নেয়া হয়েছে জানা যায়নি। তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা এবং আটককৃতদের ছেড়ে দেয়ার আহ্বান জানিয়েছে।

এই বিবৃতিতে বলা হয়, আনাদোলু এজেন্সির অফিসে পরিচালিত এই অভিযান গণমাধ্যমের স্বাধীনতার পাশাপাশি গণতন্ত্র ও স্বচ্ছতার প্রতি মিশরীয় সরকারের নেতিবাচক দৃষ্টিভঙ্গি প্রকাশ করেছে।

এতে আরও বলা হয়, এই ঘটনায় মিশরের প্রতি নিন্দা জানিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা উচিত গণমাধ্যমের স্বাধীনতার প্রতি সংবেদনশীল পশ্চিমা দেশগুলোর।

তুরস্কের কমিউনিকেশনস ডিরেক্টর ফাহরেত্তিন আলতুন মিশরীয় কর্তৃপক্ষের প্রতি নিন্দা জানিয়ে বলেন, আনাদোলু এজেন্সির অফিসে অভিযান চালিয়ে কর্মীদের আটকের মাধ্যমে ঔদ্ধত্য প্রকাশ করা হয়েছে।

সংবাদ সংস্থাটির ডিরেক্টর জেনারেল সেনোল কাজানচি আটককৃতদের মুক্তির আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, গণমাধ্যমের প্রতি মিশরীয় পুলিশের এই দৃষ্টিভঙ্গি কোনোভাবেই মেনে নেয়া যায় না।

এদিকে এই ঘটনায় আনাদোলু এজেন্সির প্রতি সমর্থন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের মুখপাত্র ইবরাহিম কালিন এবং শিল্প ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মুস্তাফা ভারাঙ্ক।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তুরস্কে খেলোয়াড় ও সমর্থকদের মারামারি, ফিফার কড়া হুঁশিয়ারি
তুরস্কে অভিবাসী নৌকা ডুবি, ৭ শিশুসহ নিহত ২২
মিশরে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন
রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে বাংলাদেশকে সমর্থন দিয়ে যাবে তুরস্ক
X
Fresh