• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলায় বার্তা দিলেন বার্নি স্যান্ডার্স

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জানুয়ারি ২০২০, ১৪:১১
Bernie Sanders messaged in Bangla
ছবি সংগৃহীত

চলতি বছর অনুষ্ঠিত হতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির অন্যতম প্রেসিডেন্ট পদপ্রার্থী বার্নি স্যান্ডার্স বাংলায় এক বার্তা দিয়েছেন। আজ বুধবার স্যান্ডার্সের ভেরিফাইড ফেসবুক পাতা থেকে ‘স্বাস্থ্যসেবা একটি মানবাধিকার’ এমন পোস্ট করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রচারণার অংশ হিসেবে দেশটির বাংলাদেশি-আমেরিকান কমিউনিটিকে কাছে টানতেই এমন বার্তা দিয়েছেন স্যান্ডার্স। তবে এবারই প্রথম নয়, এর আগে যুক্তরাষ্ট্রে বসবাসরত এশিয়ান আমেরিকান কমিউনিটিকে কাছে টানতে বার্তা দিয়েছেন এই ডেমোক্র্যাট নেতা।

এর আগে স্বল্প আয়ের বাংলাদেশি-আমেরিকান পরিবারের আবাসন সমস্যা নিয়ে একটি ভিডিও আপলোড করেছিল স্যান্ডার্সের প্রচারণা টিম। ওই ভিডিওতে দেখা যায়, দুর্নীতিগ্রস্ত একটি রেন্টাল এজেন্সির কারণে নিউইয়র্কের কুইন্সের জামাইকার একটি কমিউনিটি বিল্ডিংয়ে বসবাসরত বেশ কয়েকটি বাংলাদেশি-আমেরিকান পরিবারকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

যুক্তরাষ্ট্রের যেসব শহরে বাংলাদেশি-আমেরিকানদের আধিক্য রয়েছে, নিউইয়র্ক তাদের একটি। এছাড়া নিউ জার্সি, মেরিল্যান্ড, ওয়াশিংটন ডিসি, ফ্লোরিডা ও ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি-আমেরিকানদের উপস্থিতি লক্ষ্য করা যায়। তবে মিশিগানের ডেট্রয়েট ও হ্যামট্রামিক শহরে বহু বাংলাদেশি-আমেরিকান বাস করেন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্পেনে বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
X
Fresh