• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতে বাংলাদেশির গড়া কোম্পানি দেখতে চান মাইক্রোসফটের সিইও

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ জানুয়ারি ২০২০, ১৭:২৫
বাংলাদেশি, মাইক্রোসফট
কাতারের গণমাধ্যম আল জাজিরা

মাইক্রোসফট করপোরেশনের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) সত্য নাদেলা ভারতের নতুন নাগরিকত্ব আইনের সমালোচনা করে জানিয়েছেন, তিনি দেশটিতে বাংলাদেশের কোনও নাগরিকের গড়া কোম্পানি দেখতে চান। খবর কাতারের শীর্ষস্থানীয় গণমাধ্যম আল জাজিরার।

তিনি ভারতের হিন্দু জাতীয়তাবাদী সরকারের গত মাসে পাস করা সিটিজেনশিপ (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট, ২০১৯ এর সমালোচনা করে বলেন, এটি দেশটির ধর্মনিরপেক্ষ সংবিধান বিরোধী। আইনটি পাস হওয়ার পর থেকেই এটির বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ ও বিক্ষোভ শুরু হয়।

যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানিটির সিইও নিউইয়র্কে এক অনুষ্ঠানে স্থানীয় গণমাধ্যম বাজফিডকে বলেন, আমি মনে করি দেশটিতে যা ঘটছে, তা দুঃখজনক। বিশেষ করে দেশটিতে যিনি বা যারা জন্মগ্রহণ করে বেড়ে উঠেছেন, তাদের জন্য বিষয়টি খুবই দুঃখজনক ও অপ্রীতিকর।

নাদেলা বলেন, আমি চাই বাংলাদেশের কোনও নাগরিক ভারতে এসে একটি কোম্পানি গড়ে তুলুক বা ইনফোসিসের মতো ভারতীয় ইনফরমেশন টেকনোলজি কনসাল্টিং কোম্পানির সিইও হোক। যুক্তরাষ্ট্রে আমি যেমন সুযোগ পেয়েছি, ভারতেও তেমন হওয়া উচিত।

ভারতের তেলেঙ্গানা রাজ্যের হায়দরাবাদে বেড়ে ওঠা নাদেলা বলেন, আমি যে শহরে বড় হয়েছি, সেই শহরের ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে গর্ববোধ করি। আমরা ঈদ, ক্রিস্টমাস, দিওয়ালিসহ সব ধরনের উৎসব উদযাপন করতাম। এগুলো আমাদের জন্য সত্যিই অনেক বড় বিষয় ছিল।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
X
Fresh