• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

অস্ট্রেলিয়ায় প্রাণীদের জন্য হেলিকপ্টার থেকে ফেলা হচ্ছে সবজি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ জানুয়ারি ২০২০, ০৮:৫৯
australia airdrops carrot and potato for animals stranded in bush fire
ছবি সংগৃহীত

অস্ট্রেলিয়ার দাবানলে পুড়ে যাওয়া জঙ্গলে যে সব প্রাণী এখনও বেঁচে রয়েছে তাদের জন্য এবার খাবারের ব্যবস্থা করছে প্রশাসন। আকাশ থেকে তাদের জন্য খাবার ফেলা হচ্ছে হেলিকপ্টার দিয়ে। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর নেটিজেনরা এই উদ্যোগের প্রশংসা করছেন। তবে অনেকে আবার আশঙ্কার কথাও শুনিয়েছেন।

সংবাদমাধ্যম ‘নাইন নিউজ সিডনি’ তাদের টুইটার হ্যান্ডলে একটি ভিডিয়ো পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে, একটি হেলিকপ্টারে প্রচুর গাজর তোলা হচ্ছে। তারপর সেই গাজর জঙ্গলের ওপর গিয়ে ছড়িয়ে দেয়া হচ্ছে। ভিডিওতে কয়েকটি স্টিল ছবিও প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি ছোট ক্যাঙারু সেই গাজর খাচ্ছে।

সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, সরকার এখনও পর্যন্ত প্রায় ২২০০ কেজি সবজি পৌঁছে দিয়েছে এভাবে। এই সবজির মধ্যে গাজর ছাড়াও রয়েছে মিষ্টি আলু। এগুলো ছড়িয়ে দেয়া হয়েছে ক্যাপারট্রি এবং উলগান উপত্যকায়। এছাড়াও ইয়েঙ্গো ন্যাশনাল পার্ক, দ্য ক্যাঙারু ভ্যালিসহ দাবানল আক্রান্ত বিভিন্ন এলাকায়।

এনএসডব্লিউ এনভায়রনমেন্ট মিনিস্টার ম্যাট কেন ডেইলি মেলকে জানিয়েছেন, আগুনে এই পশুদের সব খাবার পুড়ে গেছে। তাই জঙ্গলের মধ্যে যে পশুরা রয়েছে তাদের জন্য এই খাবার বন্দোবস্ত করা হয়েছে। বিষয়টির ওপর তারা নজরও রাখছেন।

সরকারের এই উদ্যোগ প্রচুর প্রশংসা পেয়েছে। তবে অনেকেই আবার আশঙ্কার কথা শুনিয়েছেন। তাদের মতে এই আলু, গাজর যদি সরাসরি কোনও পশুর মাথায় পড়ে তবে তারা চোটও পেতে পারে। সে দিকটিও ভেবে দেখা দরকার সরকারের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
আইপিএল না খেলার আসল কারণ জানালেন জাম্পা
X
Fresh