• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মধ্যপ্রাচ্যের সব আমেরিকান ঘাঁটি ইরানের ক্ষেপণাস্ত্রের আওতাধীন: হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ জানুয়ারি ২০২০, ১৬:৪৮
হিজবুল্লাহ, যুক্তরাষ্ট্র
ইরানের নিউজ সাইট পার্সটুডে

লেবানন ভিত্তিক সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, মধ্যপ্রাচ্যের সব আমেরিকান ঘাঁটি ইরানের ক্ষেপণাস্ত্রের আওতাধীন।

তিনি বলেন, ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) ইরাকের আইন আল-আসাদ ঘাঁটিতে নিখুঁত ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যুক্তরাষ্ট্রকে এই বার্তাটিই দেয়া হয়েছে।

রোববার সন্ধ্যায় লেবাননের দক্ষিণাঞ্চলীয় বালবেক শহরে হিজবুল্লাহ সমর্থকদের উদ্দেশে দেয়া এক বক্তৃতায় তিনি এসব কথা বলেন। খবর ইরানের নিউজ সাইট পার্সটুডের।

নাসরুল্লাহ বলেন, এই হামলা ইসরায়েলের জন্যও একটি বার্তা। দেশটির বোকা প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ভালো করে বুঝতে হবে যে তিনি ভুল জায়গায় হাত দিয়েছেন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের নেতাদের দিকে তাকান। তাদের চেহারায় কি বিজয়ের ছাপ আছে? আমি নিশ্চিত ছিলাম ডোনাল্ড ট্রাম্প আরবি ভাষার গণমাধ্যমে মধ্যপ্রাচের খবর দেখে থাকলে ইরানের হামলার জবাব দেবেন না।

হিজবুল্লাহর মহাসচিব বলেন, আইন আল-আসাদে ইরান যা করেছে তা আমেরিকানদের মুখে একটি চপেটাঘাত মাত্র। এটি জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার পুরো প্রতিশোধ নয়। এটি প্রথম পদক্ষেপ যা চূড়ান্তভাবে মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সৈন্যদের উপস্থিতির অবসান ঘটাবে।

তিনি বলেন, জেনারেল কাসেম সোলাইমানির মৃত্যুতে ইরানের সবচেয়ে পাওয়া হলো এর মাধ্যমে যুক্তরাষ্ট্রের চেহারা সবার কাছে উন্মোচিত হয়ে গেছে। আইআরজিসির কুদস ফোর্সের প্রধানের মৃত্যু এই অঞ্চল থেকে যুক্তরাষ্ট্রের সব সৈন্য বহিষ্কারের পথে আমাদেরকে এগিয়ে নেবে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র থেকে আরও ১৩০ কোটি ডলারের অস্ত্র কিনছে ইসরায়েল
কেন ইরানের ইস্পাহানকেই টার্গেট করল ইসরায়েল 
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
X
Fresh