• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইরাকে যুক্তরাষ্ট্রের সৈন্য অবস্থানরত বিমানঘাঁটিতে রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ জানুয়ারি ২০২০, ১২:৪১
ইরাক, যুক্তরাষ্ট্র
কাতারের গণমাধ্যম আল জাজিরা

ইরাকের উত্তরাঞ্চলীয় সালাদিন প্রদেশের আল বালাদ বিমানঘাঁটিতে রোববার রকেট হামলা চালানো হয়েছে। এতে কমপক্ষে চার ইরাকি সৈন্য আহত হয়েছেন।

এই ঘাঁটিতে যুক্তরাষ্ট্রের সৈন্যরা অবস্থান করছিলেন কিন্তু কোনও আমেরিকান সৈন্য আহত হননি বলে জানা গেছে। খবর কাতারের শীর্ষস্থানীয় গণমাধ্যম আল জাজিরার।

সরকারি কর্মকর্তারা জানান, কমপক্ষে ছয়টি রকেট আঘাত হানে এই ঘাঁটিতে। এছাড়া বেশকিছু প্রজেক্টাইল ছোড়া হয় এই ঘাঁটির ভেতরের একটি রেস্টুরেন্টে।

ইরাকের রাজধানী বাগদাদ থেকে ৮০ কিলোমিটার (৫০ মাইল) দূরে অবস্থিত এই ঘাঁটিতে একাধিক আমেরিকান প্রশিক্ষক ও উপদেষ্টা ছিলেন বলে জানা গেছে।

দেশটিতে অবস্থিত দুটি মার্কিন ঘাঁটিতে ইরান ক্ষেপণাস্ত্র ছোড়ার কয়েক দিন পর রোববারের রকেট হামলার বিষয়টি সামনে এলো। এখনও কোনও ব্যক্তি বা গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

আল বালাদ বিমানঘাঁটিতে থাকা বেশির ভাগ আমেরিকান সৈন্য ইতোমধ্যে অন্য জায়গায় চলে গেছেন বলে একাধিক সামরিক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে ফ্রান্সের সংবাদ সংস্থা শীর্ষস্থানীয় এএফপি।

সালাদিন প্রদেশের কর্নেল মোহাম্মদ খালিল জানান, কিছু শেল এই বিমানঘাঁটির রানওয়েতে আঘাত হানে। অন্যান্য শেল গেটে আঘাত হানে। আহতদের তিনজন এই গেটে পাহারা দিচ্ছিলেন।

এই বিমানঘাঁটিতে আমেরিকান প্রশিক্ষক ও উপদেষ্টাদের অবস্থান করার বিষয়টি এক অজ্ঞাত প্রতিরক্ষা কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, যা বললেন মিশা-ডিপজল
X
Fresh