• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘লিপস্টিক গান’ তৈরি করলেন ভারতীয় যুবক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জানুয়ারি ২০২০, ১৯:০৪
up man makes lipstick gun for women, rtvonline
প্রতীকী ছবি

নারীদের ওপর হামলার ঘটনা বেড়েই চলেছে। তাই নারীদের কাছে আত্মরক্ষার জন্য কিছু না কিছু রাখাটা জরুরি হয়ে উঠছে। এবার এক অভিনব অস্ত্র তৈরি করলেন ভারতের উত্তরপ্রদেশের বেনারসের এক ব্যক্তি।

শ্যাম চৌরাসিয়া নামে ওই যুবক এমন একটি গ্যাজেট তৈরি করেছেন, যা দেখতে লিপস্টিকের মত হলেও আসলে সেটি বন্দুক। ট্রিগারে চাপ দিলেই হবে বিস্ফোরণের শব্দ। শুধু তাই নয়, পুলিশ ইমার্জেন্সি নম্বরে বিপদ সংকেত পাঠাতেও সক্ষম এটি।

চৌরাসিয়া জানিয়েছেন, সাধারণ লিপস্টিক কভারের মধ্যেই একটি সকেট তৈরি করেছেন তিনি। তিনি বলেন, কোনও নারী যদি বিপদে পড়েন, তখন তিনি ওই সকেটে থাকা একটি বাটনে চাপ দিতে পারেন। তা থেকে সজোরে বিস্ফোরণের মত শব্দ হবে। ১১২ এমার্জেন্সি নম্বরে একটা সিগন্যালও চলে যাবে।

যেহেতু এটি লিপস্টিকের মত দেখতে তাই এটা নিয়ে কোনও সন্দেহ হবে না। আর ব্যাগেও নেয়া যাবে সহজে। এটি চার্জ দেয়া সম্ভব ও মোবাইলের সঙ্গে ব্লু টুথ দিয়ে কানেক্ট করা সম্ভব।

চৌরাসিয়া জানান, তার এই ডিভাইস বানাতে মাস খানেক সময় লেগেছে, আর খরচ হয়েছে মাত্র ৬০০ রুপি। তিনি এই ডিভাইসে পেটেন্ট চান।

বেনারস হিন্দু ইউনিভার্সিটির ছাত্রী শেফালি রাই যিনি এই ডিভাইসটি ব্যবহার করেছেন, তিনি বলেন, এটি ব্যাগে সহজেই বহন করা যায়, আর এর থেকে বের হওয়া বিস্ফোরণের আওয়াজ সত্যিই ভয় ধরিয়ে দেয়ার মতো। এটা হাতে থাকলেও কেউ সন্দেহ করবে না।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
X
Fresh