• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইসলাম গ্রহণ করলেন কানাডীয় ভ্রমণকারী রোজি গ্যাব্রিয়েল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জানুয়ারি ২০২০, ১৮:৫৫
রোজি গ্যাব্রিয়েল
ছবি সংগৃহীত

ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বলে ঘোষণা দিয়েছেন কানাডীয় ভ্রমণকারী রোজি গ্যাব্রিয়েল। গত মাসে তিনি দীর্ঘ সময় পাকিস্তানে অবস্থান করার পর সম্প্রতি ইসলাম গ্রহণের ঘোষণা দিয়েছেন।

মোটরসাইকেলে চড়ে একাই বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে ভ্রমণ করেছেন রোজি। এসব দেশে ভ্রমণের অভিজ্ঞতাই তাকে ইসলামের কাছে নিয়ে এসেছে বলে জানান তিনি।

হাতে কুরআন ধরা একটি ছবি নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করে রোজি বলেন, গত বছর আমার জীবনের সবচেয়ে কঠিন সময় ছিল এবং সারাজীবনের চ্যালেঞ্জ আমাকে এখানে এবং এই মুহূর্তে এনে দাঁড় করিয়েছে। আমার সবসময়ই সৃষ্টির সঙ্গে আলাদা এক এবং সৃষ্টিকর্তার সঙ্গে এক বিশেষ সংযোগ ছিল। আমার পথ বন্ধুর ছিল এবং দীর্ঘস্থায়ী একটি কষ্টের কারণে আমার হৃদয়ে প্রচণ্ড রাগ বয়ে বেড়িয়েছি, সবসময় সৃষ্টিকর্তার কাছে জানতে চেয়েছি, কেন আমি? কিন্তু শেষপর্যন্ত এই উপসংহারে পৌঁছেছি যে এটাই ঘটার ছিল এবং এমনকি আমার দুঃখ-দুর্দশা একটি উপহার।

রোজি বলেছেন, চার বছর আগেই তিনি তার ধর্মত্যাগ করেছেন, কারণ তিনি ‘কখনও এটা দিয়ে অনুরণিত হননি। তিনি বলেন, যা তাকে কৌতূহলী করে তুলেছে তার খোঁজে বেরিয়ে পরেন রোজি। এখন আমি আর ভীত নই, আমি সঠিক পথ পেতে সমর্থ্য হয়েছি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh