• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চীনে অজ্ঞাত ভাইরাসে মৃত্যু ১ আশঙ্কাজনক ৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ জানুয়ারি ২০২০, ২১:২৭
চীন, ভাইরাস
কাতারের গণমাধ্যম আল জাজিরা

চীনের মধ্যাঞ্চলীয় ইউহান শহরে এক অজ্ঞাত ভাইরাসে আক্রান্ত হয়ে ৬১ বছর বয়সী একজন মারা গেছেন। সাত জনের অবস্থা আশঙ্কাজনক। শহরটির স্বাস্থ্য কর্তৃপক্ষ শনিবার এই তথ্য জানায় বলে জানিয়েছে কাতারের শীর্ষস্থানীয় গণমাধ্যম আল জাজিরা।

ইউহান মিউনিসিপাল হেলথ কমিশন এক বিবৃতিতে জানায়, মোট ৪১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত করা হয়েছে। প্রাথমিক ল্যাব পরীক্ষায় এটিকে নতুন ধরনের করোনাভাইরাস হিসেবে উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছে চীনা রাষ্ট্রীয় গণমাধ্যম।

এই অজ্ঞাত ভাইরাসে আক্রান্তদের মধ্যে দুজনকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। অন্যদের অবস্থা স্থিতিশীল আছে। তবে তাদের সঙ্গে সম্পৃক্ত ৭৩৯ জনকেও চিহ্নিত করা হয়েছে। এই মৃত ব্যক্তি এর আগে অনেকদিন ধরে পেটের ও লিভারের সমস্যায় ভুগতেন।

নিয়মিত সামুদ্রিক খাবার কেনা এই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসা দেয়া হলেও তার অবস্থার উন্নতি হয়নি। তিনি ৯ জানুয়ারি সন্ধ্যায় মারা যান। ইউহান মিউনিসিপাল হেলথ কমিশন জানায়, ৩ জানুয়ারির পর কেউ এই ভাইরাসে আক্রান্ত হয়নি।

ইউহান স্বাস্থ্য কর্তৃপক্ষ জানায়, এই ভাইরাসে আক্রান্তদের বেশির ভাগই সামুদ্রিক খাবারের ক্রেতা ও বিক্রেতা ছিলেন। তাদেরকে চিকিৎসা সেবা দেয়া চিকিৎসক বা স্বাস্থ্যকর্মী এটিতে আক্রান্ত হননি। অর্থাৎ এটি এক জনের থেকে আরেক জনে সংক্রমিত হয় না।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব শক্তিশালী হয়েছে : শি জিনপিং
চীনের সঙ্গে সরাসরি লেনদেনে যাচ্ছে বাংলাদেশ
গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে রাশিয়া-চীনের ভেটো
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh