• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মোদিকে সিএএ বাতিল করতে বললেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ জানুয়ারি ২০২০, ১৯:২০
নরেন্দ্র মোদি, মমতা বন্দ্যোপাধ্যায়
ভারতের গণমাধ্যম আনন্দবাজার

বিরোধীদের বিক্ষোভের মধ্যেই কলকাতায় এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সঙ্গে দেখা করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দিলেন, সিটিজেনশিপ (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট বা সিএএ বাতিল করুন। শনিবার পশ্চিমবঙ্গের গভর্নরের সরকারি বাসভবন রাজভবনে মোদির সঙ্গে দেখা করে বেরিয়ে তিনি বলেন, আমার সাংবিধানিক দায়িত্ব প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো। খবর আনন্দবাজারের।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, কেন্দ্রীয় প্রধানমন্ত্রীকে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছি আমরা সিএএ, ন্যাশনাল পপুলেশন রেজিস্ট্রারের (এনপিআর) এবং ন্যাশনাল রেজিস্ট্রার অব সিটিজেন্স (এনআরসি) বিরুদ্ধে। এসব বাতিল করুন। আমরা মানুষে মানুষে বৈষম্যের বিরুদ্ধে।

তিনি আরও বলেন, মোদিকে জানিয়েছি কেন্দ্রের কাছে রাজ্যের ২৮ হাজার কোটি রুপি বকেয়া আছে। বুলবুলে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ বাবদ সাত হাজার কোটি রুপি পাওনা আছে।

আনন্দবাজার থেকে নেয়া

গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, অতীতে কোনো প্রধানমন্ত্রীর সফরে কলকাতায় এমন বিক্ষোভ হয়নি। এদিন যাত্রাপথের বিভিন্ন জায়গায় বিক্ষোভের মধ্যেই অতিরিক্ত প্রশাসনিক তৎপরতায় রাজভবনে পৌঁছান মোদি। তাকে স্বাগত জানাতে আগেই পৌঁছান মমতা।

এতে আরও বলা হয়, পশ্চিমবঙ্গে মোদির আগমন উপলক্ষে গত কয়েকদিন ধরে বিক্ষোভের প্রস্তুতি নেয়া হচ্ছিল। বিকেল চারটার কিছু আগে ভারতের কেন্দ্রীয় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান নামে কলকাতা বিমানবন্দরে। তখন বাইরে ছিল বিক্ষোভের ঢল।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh