logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

ভারতে পর্যটকবাহী বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ২০

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

|  ১১ জানুয়ারি ২০২০, ১০:১৮
20 killed in collision between bus and truck in uttar pradesh
ছবি সংগৃহীত
ভারতের উত্তরপ্রদেশে যাত্রীবাহী দোতলা বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অগ্নিদগ্ধ হয়ে অন্তত ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ২০ জন যাত্রী নিখোঁজ রয়েছেন। কর্মকর্তারা বলছেন, এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। শুক্রবার সন্ধ্যায় কন্নৌজ জেলায় ওই দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, জয়পুরগামী ওই দোতলা বাসে অন্তত ৫০ জন যাত্রী ছিলেন। কন্নৌজ জেলার ছিবরামউতে একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের পর সঙ্গে সঙ্গে আগুন লেগে যায় ওই দোতলা বাস ও ট্রাকে। জ্বলন্ত বাসের ভিতরে আটকে পড়েন যাত্রীরা। সেখানেই অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় অনেকের।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। খবর দেয়া হয় দমকল বাহিনীকেও। প্রায় পৌনে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান জেলার প্রশাসনিক কর্তারাও। কন্নৌজের জেলা প্রশাসক রবীন্দ্র কুমার বলেন, আগুন নেভাতে কন্নৌজ ও মইনপুরীর ফায়ার সার্ভিসের চারটি গাড়ি অংশ নেয়।

কানপুর রেঞ্জের আইজি মোহিত আগরওয়াল বলেন, অন্তত ২১ জন যাত্রীকে ওই বাস থেকে বের করে আনা সম্ভব হয়েছে। তবে বাসের ভেতরে অন্তত ২০ জন যাত্রীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। আইজি মোহিত আগরওয়ালের কথায়, বাসের ভেতরে আর কোনও যাত্রীকে জীবিত উদ্ধার করা যাবে, তেমন সম্ভাবনা খুবই কম। ঠিক কতজনের মৃত্যু হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, দুর্ঘটনার পর ওই বাসটির মাত্র ১০-১২ যাত্রীই বাইরে বেরিয়ে আসতে পেরেছেন। তার কথায়, বাসে খুব ভিড় ছিল। সবাই মূলত পর্যটক। দুর্ঘটনার পর ১০-১২ জন ছাড়া সবাই ভেতরে আটকে পড়েন।

এদিকে এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই সঙ্গে মৃতদের পরিবারের জন্য ইতোমধ্যেই ২ লাখ রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে উত্তরপ্রদেশ সরকার। পাশাপাশি আহতদের প্রত্যেকে ৫০ হাজার রুপি করে দেয়া হবে বলে জানানো হয়েছে।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়