• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আল্লাহর শপথ যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাব: সোলাইমানির মেয়ে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ জানুয়ারি ২০২০, ২০:৪৩
জেইনাব সোলাইমানি, আয়াতুল্লাহ আলী খামেনেয়ি
ইরানের নিউজ সাইট পার্সটুডে

ইরাকে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) কুদস ফোর্সের প্রধান মেজর জেনারেল কাসেম সোলাইমানির মেয়ে জেইনাব বলেছেন, আল্লাহর শপথ যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আজীবন সংগ্রাম চালিয়ে যাব।

তিনি শুক্রবার বাবার জন্মস্থান কেরমানে জুমার নামাজের খুতবার আগে দেয়া ভাষণে এই কথা বলেন। ইরানের প্রথা অনুযায়ী এসময় তার বাম হাতে অস্ত্র ছিল। দেশটিতে জুমার নামাজে ভাষণ ও খুতবার সময় পাশে একটি রাইফেল রাখা হয়। খতিব নিজেও রাইফেলটি এক হাত দিয়ে ধরে রাখেন।

জেইনাব তার বাবার প্রতি কোটি কোটি মানুষের শ্রদ্ধা ও ভালোবাসা প্রদর্শনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া তার বাবার প্রতি শেষ শ্রদ্ধা জানাতে এসে পদপিষ্ট হয়ে নিহত হওয়া ইরানিদের পরিবারের উদ্দেশে শোক ও সমবেদনা জানান তিনি।

তিনি বলেন, তার বাবাকে হত্যা করে যুক্তরাষ্ট্র সবচেয়ে বড় বোকামি করেছে। কারণ এর ফলে ইরানের প্রতিরোধ সংগ্রাম মোটেও দুর্বল হয়নি। বরং সারা বিশ্বের স্বাধীনচেতা মানুষ ও যুবসমাজ জেগে উঠেছে এবং তাদের ঐক্য আরও জোরদার হয়েছে।

তিনি আরও বলেন, আমার বাবা কাসেম সোলাইমানি সারা বিশ্বের কাছে প্রমাণ করেছেন যে যুক্তরাষ্ট্র হলো সবচেয়ে বড় শয়তান। এক সোলাইমানির শাহাদাতের প্রতিশোধ নিতে এখন কয়েক হাজার সোলাইমানি হোয়াইট হাউসের দিকে যেতে প্রস্তুত।

গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের কাছে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) কুদস ফোর্সের প্রধান এবং ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহদি আল-মুহান্দিসসহ বেশ কয়েকজন নিহত হন।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের সদর দপ্তর পেন্টাগন জানায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে এই হামলা চালানো হয়। অন্যদিকে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেন, যুক্তরাষ্ট্রের জন্য কঠোর প্রতিশোধ অপেক্ষা করছে।

এর জবাবে ৮ জানুয়ারি দুটি মার্কিন ঘাঁটিতে ইরানের ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে ৮০ জন নিহত এবং ২০০ জন আহত হন বলে জানায় ইরানি রাষ্ট্রীয় টেলিভিশন। তবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প জাতির উদ্দেশে দেয়া ভাষণে বলেন, ইরানের হামলায় কোনও আমেরিকান আহত বা নিহত হননি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh