logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

আবার আসাম সফর বাতিল করলেন নরেন্দ্র মোদি

আসাম, নরেন্দ্র মোদি
বিবিসি বাংলা
আবার ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসাম সফর বাতিল করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর বিবিসি বাংলা ও ইরানি নিউজ সাইট পার্সটুডের।

শুক্রবার আসামের গুয়াহাটিতে অনুষ্ঠেয় খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমস ২০২০ এর উদ্বোধন করার কথা ছিল ভারতীয় প্রধানমন্ত্রীর। কিন্তু তিনি এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না বলে দেশটির কেন্দ্রীয় সরকারের একটি সূত্র জানিয়েছেন।

এদিকে ভারতের কেন্দ্রীয় প্রেস ইনফরমেশন ব্যুরো (পিআইবি) অনুষ্ঠানে যারা উপস্থিত থাকবেন, তাদের নামের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় নেই দেশটির প্রধানমন্ত্রীর নাম।

দেশটির ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আসাম শাখার সভাপতি রঞ্জিত দাশ বলেন, এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করা হয়নি। আমাদের আশা ছিল তিনি আসবেন।

এই অনুষ্ঠানে যোগ দিতে আসামে গেলে কালো পতাকা নিয়ে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করা হবে বলে এর আগে ঘোষণা করে নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে আন্দোলনকারী সংগঠনগুলো।

নরেন্দ্র মোদি এই বিক্ষোভ এড়ানোর জন্য আসামে যাচ্ছেন না বলে মনে করা হচ্ছে। নাগরিকত্ব সংশোধন আইন পাস হওয়ার পরে এ নিয়ে দুবার আসাম সফর বাতিল করলেন কেন্দ্রীয় প্রধানমন্ত্রী।

কে/সি

RTVPLUS