• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অস্ট্রেলিয়ায় ১০ হাজার উট মেরে ফেলা হবে!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জানুয়ারি ২০২০, ১৪:১৭
অস্ট্রেলিয়া, পশুপাখি
বিবিসি বাংলা

দশ হাজার উট মেরে ফেলবে দাবানলের শিকার হওয়া দেশ অস্ট্রেলিয়া। কারণ হিসেবে উটগুলো পানি বেশি পান করছে বলে ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বিবিসি বাংলা।

দক্ষিণ অস্ট্রেলিয়ার আনাংগু পিৎজানজাতজারা ইয়ানকুনিৎজাতজারা (এপিওয়াই) এলাকার এসব উটকে আগামী কয়েক দিনে হেলিকপ্টার থেকে গুলি করে মেরে ফেলা হবে।

এই কার্যক্রম গতকাল বুধবার (৮ জানুয়ারি) থেকেই শুরু হয়েছে। অস্ট্রেলিয়ার আদিবাসী বিষয়ক কর্মকর্তারা জানান, এসব পশু পানি বেশি পান করছে। তাই স্থানীয়দের জন্য পর্যাপ্ত পানি থাকছে না।

এপিওয়াই এলাকার ভূমি সংক্রান্ত নির্বাহী কমিটি জানায়, এসব পশু পানির খোঁজে জনবসতি চলে আসছে, যা স্থানীয়দের এবং তাদের পশুপালনের ওপর ক্ষতিকর প্রভাব ফেলছে।

দক্ষিণ অস্ট্রেলিয়ার পরিবেশ বিভাগ এই হত্যাকে সমর্থন দিয়ে জানিয়েছে, খরার কারণে তৃষ্ণায় অনেক উট মারা যাচ্ছে। এসব পশুর মরদেহ গুরুত্বপূর্ণ পানির উৎসকে দূষিত করছে।

দেশটির সরকারি সম্প্রচার মাধ্যম এবিসি জানায়, জনবসতি থেকে দূরে উটগুলো হত্যা করা হবে। পরে এসব পশুর মরদেহ পুড়িয়ে ফেলা হবে।

বর্তমানে অস্ট্রেলিয়ায় বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক বন্য উট আছে। দেশটির কর্তৃপক্ষের মতে, আনুমানিক ১০ লাখের বেশি উট মরু এলাকাগুলোতে আছে।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশকে উড়িয়ে দিয়ে ঐতিহাসিক সিরিজ অস্ট্রেলিয়ার
অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ
লেদারের ব্যাগ হাতে ছবি তুলে তোপের মুখে আলিয়া
ক্যারিবীয়দের গুঁড়িয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া
X
Fresh