• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাজপরিবারের বাইরে থাকতে চান হ্যারি ও মেগান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জানুয়ারি ২০২০, ১৩:০৮
প্রিন্স হ্যারি, মেগান
যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

যুক্তরাজ্যের প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান রাজপরিবারের বাইরে থাকতে চান বলে ঘোষণা করেছেন। তারা অর্থনৈতিকভাবে স্বাধীন হতে চান বলেও জানিয়েছেন। খবর যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় গণমাধ্যম বিবিসির।

ডিউক ও ডাচেস অব সাসেক্স এক বিবৃতিতে জানিয়েছেন, তারা এখন থেকে যুক্তরাজ্যের পাশাপাশি উত্তর আমেরিকাতেও থাকতে চান। বিবিসির মতে, তারা এই বিবৃতি দেয়ার আগে রানি দ্বিতীয় এলিজাবেথ বা প্রিন্স উইলিয়ামের সঙ্গে আলোচনা করেননি।

হ্যারি ও মেগানের এই ঘোষণায় হতাশা ব্যক্ত করেছে বাকিংহাম প্যালেস। রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যরা এই ঘোষণায় খুব কষ্ট পেয়েছেন বলে উল্লেখ করেছে যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় গণমাধ্যমটি।

ডিউক ও ডাচেস অব সাসেক্স গত অক্টোবরে মিডিয়ার স্পটলাইটের নিচে তাদের সংগ্রামের কথা প্রকাশ্যে আনেন। বুধবারের এই অপ্রত্যাশিত বিবৃতি তারা তাদের ইনস্টাগ্রাম পেজেও পোস্ট করেছেন। তারা জানান, কয়েক মাস ধরে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন।

এই দম্পতি বলেন, আমরা রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্য থাকতে চাই না। আমরা অর্থনৈতিকভাবে স্বাধীন হওয়ার চেষ্টা করছি। তবে রানির প্রতি আমাদের সম্মান ও সমর্থন অব্যাহত থাকবে। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাব।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের জন্য ৭৩ কোটি টাকা সহায়তা দিচ্ছে যুক্তরাজ্য
যুক্তরাজ্যের পথে রাষ্ট্রপতি
বাংলাদেশিদের জন্যে স্কলারশিপসহ সুবর্ণ সুযোগ দিলো যুক্তরাজ্য
কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও মালয়েশিয়ায় উচ্চশিক্ষার সুযোগ
X
Fresh