• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

১৮০ আরোহী নিয়ে ইরানে বিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জানুয়ারি ২০২০, ১০:৩৩
Ukraine Boeing with 180 aboard comes down near Tehran
ছবি সংগৃহীত

ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান ১৮০ জন আরোহী নিয়ে ইরানে বিধ্বস্ত হয়েছে। ইরানের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বুধবার সকালের দিকে তেহরান থেকে উড্ডয়ন করা ওই বিমানটি ইউক্রেনের রাজধানী কিয়েভ যাচ্ছিল। খবর বিবিসি, আল-জাজিরা।

ইরানের ফার্স স্টেট নিউজ এজেন্সি জানিয়েছে, ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পরই বিধ্বস্ত হয়। বিমানটি ইমাম খামেনি বিমানবন্দর থেকে উড্ডয়ন করে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, বিমানে থাকা আর কেউই বেঁচে নেই। এর আগে ইরানের রেড ক্রিসেন্ট জানায়, কেউই বেঁচে থাকার সম্ভবনা নেই। পরে সোশ্যাল মিডিয়া পোস্ট করা ছবি থেকেও এটা স্পষ্ট যে, বিমানের আরোহী আর কেউই বেঁচে নেই।

প্রাথমিক খবরে বলা হয়েছে, ওই বিমানটি তেহরান থেকে উড্ডয়ন করে ইউক্রেনের রাজধানী কিয়েভ যাচ্ছিল। এদিকে ইরান-যুক্তরাষ্ট্র সংঘাতের সঙ্গে এই বিমানটি বিধ্বস্ত হওয়ার কোনো সম্পর্ক আছে কিনা তা এখনও স্পষ্ট নয়।

বিমানের চলাচল পর্যবেক্ষণ করে এমন ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ জানিয়েছে, ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন ফ্লাইট ৭৫২ স্থানীয় সময় বুধবার ভোর ৫টা ১৫ মিনিটে ইউক্রেনের রাজধানী কিয়েভের বোরিসপিল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যায়।

বিমানটি বিধ্বস্ত হওয়ার পরপরই বিমানবন্দরের কাছে দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। তখন ইরানের জরুরি সার্ভিসের প্রধান পীরহুসেইন কোলিভান্দ দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেছিলেন, বিমানটিতে আগুন ধরে যায়। আমরা উদ্ধারকারী দল পাঠিয়েছি এবং আমরা হয়তো কিছু যাত্রীকে বাঁচাতে সক্ষম হবো।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
তামিমদের বিধ্বস্ত করে সুপার লিগে উড়ন্ত শুরু আবাহনীর
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
ইসরায়েলের ড্রোনগুলো ‘বাচ্চাদের খেলনার মতো’: ইরান
X
Fresh