logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জানুয়ারি ২০২০, ১২:৫২

ট্রাম্পের মাথার মূল্য ৮ কোটি ডলার!

ডোনাল্ড ট্রাম্প
ছবি সংগৃহীত
মার্কিন বিমান হামলায় ইরানের কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার মূল্য ঘোষণা করা হয়েছে। ওই ঘোষণা অনুযায়ী ট্রাম্পকে হত্যাকারী ৮ কোটি ডলার পুরস্কার পাবে।

গতকাল রোববার জেনারেল সোলাইমানির শেষকৃত্যানুষ্ঠানে এই ঘোষণা দেয়া হয়। টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হওয়া শেষকৃত্যানুষ্ঠানে লাখ লাখ ইরানি অংশ নেয়।

সৌদি গণমাধ্যম আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, ঘোষণায় বলা হয়- ইরানে আট কোটি বাসিন্দা রয়েছে। তাই আমরা ৮ কোটি ডলার অর্থ উত্তোলন করতে চাই, যা প্রেসিডেন্ট ট্রাম্পের মাথার মূল্য হবে।

তবে ইরানি সরকারের পক্ষ থেকে এমন কিছু ঘোষণা করা হয়নি। বরং শেষকৃত্যানুষ্ঠানের প্রশংসাকারী বক্তা এমন ঘোষণা দিয়েছে।

মার্কিন ড্রোন বিমান হামলায় জেনারেল সোলাইমানি নিহত হওয়ার পর ‘চরম প্রতিশোধের’ ঘোষণা দিয়েছে ইরান। এদিকে ইরানের ৫২টি স্থানে হামলা করা হবে- ট্রাম্প এমন হুমকি দেয়ার পর তেহরান ট্রাম্পকে ‘স্যুট পরিহিত সন্ত্রাসী’ উল্লেখ করে হোয়াইট হাউজে হামলার হুঁশিয়ারি উচ্চারণ করেছে।

ইরানিয়ান লেবার নিউজ এজেন্সি’র খবরে বলা হয়েছে, রোববার দেশটির পার্লামেন্টের এক উন্মুক্ত অধিবেশনে এই হুমকি দেন ইরানের এমপি আবোলফজল আবুতোরাবি। তিনি বলেন, আমরা হোয়াইট হাউজে হামলা চালাতে পারি, আমরা আমেরিকার মাটিতেই তাদের জবাব দিতে পারি। আমাদের শক্তি আছে এবং ইনশাআল্লাহ সঠিক সময়ে আমরা জবাব দেবো।

RTVPLUS