পাল্টা হামলার ভয়ে যুক্তরাষ্ট্রে নিরাপত্তা জোরদার

প্রকাশ | ০৪ জানুয়ারি ২০২০, ১৫:৫২ | আপডেট: ০৪ জানুয়ারি ২০২০, ১৬:৩২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
সতর্ক অবস্থায় রয়েছে মার্কিন নিরাপত্তা বাহিনী

ইরাকে বিমান হামলা চালিয়ে ইরানের কুদস বাহিনীর প্রধান লে. জেনারেল কাসিম সোলাইমানকে হত্যার পর যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইরান ‘কঠোর প্রতিশোধের’ হুমকি দেয়ার পর সতর্ক অবস্থায় রয়েছে যুক্তরাষ্ট্রের প্রধান প্রধান শহরের কর্তৃপক্ষ।

এরই মধ্যে নিউইয়র্ক ও লস এঞ্জেলসের কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে, যাতে প্রতিশোধমূলক হামলা ঠেকানো যায়। নিউইয়র্কের মেয়র বিল দে ব্লাসিও বলেছেন, ‘যেকোনো ধরনের ইরানি হামলা বা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এটি সন্ত্রাসী মিত্রদের প্রতিঘাত ঠেকাতে’ তারা শহরের গুরুত্বপূর্ণ স্থান সুরক্ষিত করবে।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, আমাদের ধরে নিতে এই পদক্ষেপ (হামলা চালিয়ে জেনারেল সোলাইমানকে হত্যা) কার্যত যুদ্ধাবস্থা।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা মনে করছে, দেশটি ইরান সমর্থিত জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহর স্লিপার সেল থেকে থাকতে পারে, যারা প্রতিশোধ নেয়ার জন্য প্রস্তুত রয়েছে।

মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র সাবেক একজন কর্মকর্তা স্যাম ফ্যাডিস সতর্ক করে দিয়ে বলেছেন, যুক্তরাষ্ট্রে হিজবুল্লাহর স্লিপার সেল লুকিয়ে রয়েছে এবং তারা বিভিন্ন টার্গেটে হামলা চালাতে পারে।

তিনি বলেন, এমন সম্ভবনা জোরালো যে যুক্তরাষ্ট্রে হিজবুল্লাহর স্লিপার সেল রয়েছে যারা হামলা চালাতে প্রস্তুত। আমরা যা জানি, তাতে ধারণা করে নিতে পারি তারা যুক্তরাষ্ট্রের মাটিতে যেকোনো সময় সতর্কতা হামলা চালাতে পারে।